বাজিস-১১ : দিনাজপুর হাবিপ্রবি’তে ভর্তি পরীক্ষা শুরু

546

বাজিস-১১
হাবিপ্রবি- ভতি
দিনাজপুর হাবিপ্রবি’তে ভর্তি পরীক্ষা শুরু
দিনাজপুর, ২০ জানুয়ারি, ২০১৯ (বাসস) : দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি)তে চলতি বছর স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে।
আজ রোববার সকাল সাড়ে ৯টা থেকে দিনাজপুর হাবিপ্রবিতে এই ভর্তি পরীক্ষা শুরু হয়। আগামী ২৩ ডিসেম্বর পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এবারের ভর্তি পরীক্ষায় বিশ্ববিদ্যালয়ের ২ হাজার ৫টি আসনের বিপরীতে অংশগ্রহণ করছে ১ লাখ ১২ হাজার ১৯২ জন শিক্ষার্থী। তবে ভর্তি পরীক্ষার প্রথম দিনে অংশগ্রহণকারী শিক্ষার্থীর সংখ্যা ছিল অনেক কম।
আজ রোববার সকাল সাড়ে ৯টায় ভর্তি পরীক্ষা কেন্দ্র ঘুরে দেখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাশেম। এ সময় এক প্রশ্নের জবাবে ভিসি বলেন, অত্যন্ত শান্তিপূর্ণ ও ত্রুটিমুক্ত পরিবেশে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। পরীক্ষায় শিক্ষার্থীদের উপস্থিতি শিক্ষক আন্দোলন কিংবা দেরীতে পরীক্ষা হওয়া কোন সমস্যা সৃষ্টি হয়নি। তিনি বলেন, অর্থনীতি, সমাজবিজ্ঞান, ইংরেজি ও উন্নয়ন অধ্যয়ন বিষয়ে শিক্ষার্থী সংখ্যা এমনিতেই কম।
বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা শাখার পরিচালক প্রফেসর ড. শ্রীপতি শিকদার জানান, ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট িি.িযংঃঁ.ধপ.নফ পাওয়া যাবে।
উল্লেখ্য, ২০১৯ সালের ¯œাতক ভর্তি পরীক্ষা তারিখ নির্ধারণ করা হয়েছিলো গত ১০ ডিসেম্বর থেকে ১৩ ডিসেম্বর। কিন্তু ১৪ নভেম্বর থেকে অব্যাহত শিক্ষক আন্দোলনের ফলে ভর্তি পরীক্ষা পিছিয়ে ২০ জানুয়ারী থেকে ২৩ জানুয়ারী পর্যন্ত ভর্তি পরীক্ষায় নির্ধারণ করা হয়।
বাসস/ সংবাদাতা/২০৪৫/মরপা