বাসস ক্রীড়া-৪ : হ্যাজেলউডের পরিবর্তে রিচার্ডসন

170

বাসস ক্রীড়া-৪
ক্রিকেট-ধোনি
হ্যাজেলউডের পরিবর্তে রিচার্ডসন
সিডনি, ১৯ জানুয়ারি ২০১৯ (বাসস) : পিঠের ইনজুরির কারনে শ্রীলংকার বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজ থেকে ছিটকে পড়লেন অস্ট্রেলিয়ার ডান-হাতি পেসার জশ হ্যাজেলউড। তার পরিবর্তে দলে সুযোগ পেয়েছেন নতুন মুখ জেই রিচার্ডসন।
দেশের মাটিতে ভারতের বিপক্ষে সদ্যই শেষ হওয়া টেস্ট সিরিজের শেষ ম্যাচে ইনজুরিতে পড়েন হ্যাজেলউড। শ্রীলংকা বিপক্ষে সিরিজের জন্য ঘোষিত দলে রাখাও হয়েছিলো তাকে। চিকিৎসকরা আশা করেছিলেন, সিরিজের আগেই সুস্থ হয়ে উঠবেন হ্যাজেলউড। কিন্তু শারীরিক অবস্থার কোন উন্নতি না দেখে, আসন্ন সিরিজের স্কোয়াড থেকে তাকে সরিয়ে নেয়ার সিদ্বান্ত নিয়েছে অস্ট্রেলিয়া টিম ম্যানেজমেন্ট।
ক্রিকেট অস্ট্রেলিয়ার ফিজিওথেরাপিস্ট ডেভিড বিকলি বলেন, ‘গত গ্রীস্মে পিঠের ইনজুরিতে পড়েছিলেন হ্যাজেলউড। তবে ভারতের বিপক্ষে শেষ টেস্টে পুরনো ইনজুরি আবারো সমস্যায় ফেলে তাকে। তাই শ্রীলংকার বিপক্ষে আসন্ন সিরিজে তার খেলা হবে না। বিশ্বকাপের কথা মাথা রেখেই আমরা এমন সিদ্বান্ত নিয়েছি।’
হ্যাজেলউডের পরিবর্তে দলে সুযোগ পাওয়া রিচার্ডসন। দেশের হয়ে ৭টি করে ওয়ানডে ও টি-২০ ম্যাচ খেলেছেন তিনি। রঙ্গীন পোশাকে নিজের পারফরমেন্সের ঝলক দেখিয়েছেন রিচার্ডসন। তাই পুরস্কার হিসেবে টেস্ট দলেও ডাক পেলেন তিনি। ৭ ওয়ানডেতে ১৩টি ও টি-২০তে ৯ উইকেট নেন রিচার্ডসন। ২৪ জানুয়ারি থেকে ব্রিসবেনে অস্ট্রেলিয়া-শ্রীলংকার মধ্যকার দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট শুরু হবে।
বাসস/এএমটি/১৫০০/স্বব