বাসস ক্রীড়া-১৪ : জুনায়েদের মারমুখী হাফ-সেঞ্চুরিতে খুলনার সংগ্রহ ১৮১ রান

531

বাসস ক্রীড়া-১৪
ক্রিকেট-বিপিএল
জুনায়েদের মারমুখী হাফ-সেঞ্চুরিতে খুলনার সংগ্রহ ১৮১ রান
সিলেট, ১৮ জানুয়ারি, ২০১৯ (বাসস) : বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ষষ্ঠ আসরের ২০তম ম্যাচে কুমিল্লা ভিক্টেরিয়ান্সের বিপক্ষে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৭ উইকেটে ১৮১ রান করেছে খুলনা টাইটান্স। ব্যাট হাতে ৪১ বলে ৭০ রানের নান্দনিক ইনিংস খেলেন খুলনার জুনায়েদ সিদ্দিকী।
সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্বান্ত নেয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ব্যাটিং-এর শুরুটা ভালো হয়নি খুলনার। শুন্য রানে ফিরে যান ওপেনার জহিরুল ইসলাম। তবে দ্বিতীয় উইকেটে ৩৯ বলে মোকাবেলা করে ৭১ রানের দুর্দান্ত এক জুটি গড়েন আরেক ওপেনার জুনায়েদ সিদ্দিকী ও আল-আমিন। আল-আমিন ১৯ বলে ৪টি চার ও ১টি ছক্কায় ৩২ রানে থামলেও, হাফ-সেঞ্চুরি তুলে নেন জুনায়েদ।
হাফ-সেঞ্চুরির পরও দলের রানে চাকা ঘুরিয়েছে জুনায়েদ। ফলে ১৫ ওভারেই ১৪৫ রানের সংগ্রহ পেয়ে যায় খুলনা। এ অবস্থায় শেষ ৫ ওভারে রানের পাহাড়ে উঠার স্বপ্ন দেখছিলো খুলনা। কিন্তু ১৬তম ওভারের প্রথম বলে রান আউট হয়ে যান জুনায়েদ। ৪টি করে চার ও ছক্কায় ৪১ বলে ৭০ রান করেন জুনায়েদ।
এরপর অধিনায়ক মাহমুদুুল্লাহ রিয়াদের ৯ বলে ১৬, ইংল্যান্ডের ডেভিড মালানের ২৫ বলে ২৯, ওয়েস্ট ইন্ডিজের কার্লোস ব্র্যাথওয়েটের ৯ বলে ১২ ও আরিফুল হকের ৯ বলে ১৩ রানের সুবাদে ৭ উইকেটে ১৮১ রানের বড় সংগ্রহই পায় খুলনা।
কুমিল্লার পাকিস্তানী খেলোয়াড় শহিদ আফ্রিদি ৩৫ রানে ৩ ও ওয়াহাব রিয়াজ ২ উইকেট নেন।
সংক্ষিপ্ত স্কোর :
খুলনা টাইটান্স : ১৮১/৭, ২০ ওভার (জুনায়েদ ৭০, আল-আমিন ৩২, আফ্রিদি ৩/৩৫)।
বাসস/এএসজি/এএমটি/২১১৫/স্বব