বাসস দেশ-১৭ : মুক্তিযোদ্ধাদের তালিকা যাচাই-বাছাইয়ে কঠোর হওয়া প্রয়োজন : সংস্কৃতি প্রতিমন্ত্রী

330

বাসস দেশ-১৭
সংস্কৃতি প্রতিমন্ত্রী-সংবর্ধনা
মুক্তিযোদ্ধাদের তালিকা যাচাই-বাছাইয়ে কঠোর হওয়া প্রয়োজন : সংস্কৃতি প্রতিমন্ত্রী
ময়মনসিংহ, ১৮ জানুয়ারি ২০১৯ (বাসস) : সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, মুক্তিযোদ্ধাদের তালিকায় যাতে কোনো অমুক্তিযোদ্ধা ও রাজাকার ঢুকতে না পারে, সেজন্য চূড়ান্ত তালিকা যাচাই-বাছাইয়ে কঠোর হওয়া প্রয়োজন।
তিনি বলেন, এ ব্যাপারে প্রকৃত মুক্তিযোদ্ধাদের অত্যন্ত সজাগ থাকতে হবে। সারাদেশের ন্যায় মুক্তাগাছা উপজেলায়ও মানবতাবিরোধী অপরাধের অভিযোগে মামলা হয়েছে। সরকার চায় সকল অপরাধী সাজাপ্রাপ্ত হোক।
প্রতিমন্ত্রী আজ সকালে ময়মনসিংহ জেলার মুক্তাগাছা উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স প্রাঙ্গণে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, মুক্তাগাছা উপজেলার সকল বধ্যভূমি সংরক্ষণের আওতায় আনা হবে।
তিনি এ সময় মুক্তাগাছা উপজেলার ২৪ জন শহীদ মুক্তিযোদ্ধার নামে ২৪টি সড়ক নামকরণের প্রস্তাব করেন।
মুক্তাগাছা উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ প্রশাসক সুবর্ণা সরকারের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে আরো বক্তৃতা করেন ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক মুক্তাগাছা উপজেলা চেয়ারম্যান এডভোকেট বদর উদ্দিন আহমেদ, সাবেক পৌর মেয়র আবদুল হাই আকন্দ, উপজেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার আবুল কাশেম, সমবায় ইনস্টিটিউটের সাবেক পরিচালক এফ এম ইয়াহিয়া খান এবং উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডর প্রাক্তন আহ্বায়ক মোয়াজ্জেম হোসেন।
পরে প্রতিমন্ত্রী মুক্তাগাছা উপজেলার সকল পর্যায়ের কর্মকর্তাদের সাথে এক মতবিনিময় সভায় মিলিত হন।
বাসস/তবি/এমএমবি/১৯১০/জেজেড