একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে আগামীকালও আওয়ামী লীগের মনোনয়নের আবেদন সংগ্রহ করা যাবে

348

ঢাকা, ১৭ জানুয়ারি, ২০১৯ (বাসস) : একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে মনোনয়নের আবেদনপত্র সংগ্রহের সময়-সীমা আরো একদিন বাড়িয়েছে আওয়ামী লীগ।
আগামীকাল শুক্রবার সন্ধ্যা ৬টা পর্যন্ত দলীয় মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ করা যাবে এবং আগামী ২০ জানুয়ারী রোববার সন্ধ্যা ৬টা পর্যন্ত তা জমা দেয়া যাবে।
আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বাসসকে এ কথা জানান।
বিপ্লব জানান, আওয়ামী লীগের মনোনয়ন বিতরণের তৃতীয় দিনে ৩শ’ ২২ জন মনোনয়ন প্রত্যাশী আবেদনপত্র সংগ্রহ করেছেন। এর আগে গত দু’দিনে ১ হাজার ৫৭ জন প্রার্থী দলীয় মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ করেছেন। এতে দলীয় মনোনয়ন প্রত্যাশী মোট প্রার্থীর সংখ্যা দাড়াল ১ হাজার ৩৮১ জন।
আজ যারা মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ করেছেন তাদের মধ্যে উল্লেখযোগ্য হলেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্য নির্বাহী সংসদের সদস্য ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মারুফা আক্তার পপি, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সভাপতি সাফিয়া খাতুন, যুব মহিলা লীগের সভাপতি নাজমা আক্তার, সাংগঠনিক সম্পাদক ও ইডেন বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি জেসমিন শামীমা নিঝুম ও মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য সাবিনা ইয়াসমিন প্রমূখ।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের মঙ্গলবার সকাল দশটায় রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে ঢাকা মহানগর দক্ষিণ মহিলা আওয়ামী লীগ নেত্রী নার্গিস রহমানকে মনোনয়নের আবেদনপত্র দেয়ার মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করেন।
সকাল দশটা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সংরক্ষিত নারী আসনের মনোনয়নের আবেদনপত্র বিতরণ করছে আওয়ামী লীগ। এ সময়ের মধ্যে আবেদনপত্র জমা নেয়াও হচ্ছে। আগামীকাল শুক্রবার সন্ধ্যা ৬টা পর্যন্ত মনোনয়নের আবেদন বিতরণ ও জমা দেয়ার কার্যক্রম চলবে। মনোনয়নের আবেদনপত্রের মূল্য নির্ধারণ করা হয়েছে ৩০ হাজার টাকা।