বাসস দেশ-২৫ : সরকারের তাৎক্ষণিক পদক্ষেপে ধান-চালের দাম স্থিতিশীল রয়েছে : সাধন চন্দ্র মজুমদার

121

বাসস দেশ-২৫
খাদ্যমন্ত্রী- ভেজালমুক্ত
সরকারের তাৎক্ষণিক পদক্ষেপে ধান-চালের দাম স্থিতিশীল রয়েছে : সাধন চন্দ্র মজুমদার
নওগাঁ, ১৫ জানুয়ারি, ২০১৯ (বাসস) : খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, সরকারের তাৎক্ষণিক পদক্ষেপ নেয়ার কারণে বর্তমানে ধান-চালের দাম স্থিতিশীল রয়েছে।
তিনি আজ মঙ্গলবার স্থানীয় সার্কিট হাউসে খাদ্য বিভাগের রাজশাহী বিভাগীয় মাঠ পর্যায়ের কর্মকর্তাদের সাথে আয়োজিত এক মতবিনিময়সভায় এ কথা বলেন।
তিনি বলেন, নির্বাচনের সময় কয়েকদিন যানবাহন বন্ধ থাকায় এবং কুয়াশার কারণে চালের দাম দু’এক টাকা বেড়েছিল। চালসহ খাদ্যশস্যের বাজার যাতে স্থায়ীভাবে স্থিতিশীল থাকে সে লক্ষ্যে প্রধানমন্ত্রীর নির্দেশে জেলায় জেলায় একটি করে এবং ঢাকায় পৃথক ৪টি তদারকি টীম গঠন করা হয়েছে।
মন্ত্রী বলেন, খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জনের পাশপাশি এখন প্রয়োজন নিরাপদ, ভেজালম্ক্তু এবং পুষ্টিমান সম্পন্ন খাদ্য উৎপাদন নিশ্চিত করতে হবে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত এবং সুস্থ্য জাতি গঠনের মধ্যে দিয়ে বিশ্বে একটি উন্নত দেশ গঠনের যে ভিশন সেই লক্ষ্য নিয়ে সরকার কাজ করছে। এ ক্ষেত্রে সবাইকে এক হয়ে সততা ও নিষ্ঠার সাথে কাজ করতে হবে।
তিনি বলেন, ‘সততার সাথে নিষ্ঠার সাথে প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী দায়িত্ব পালনের মাধ্যমে খাদ্য সেক্টরকে এগিয়ে নিয়ে যেতে চাই।’
তিনি খাদ্য শস্য সংগ্রহে গুণগতমান নিশ্চিতের পাশাপাশি কৃষকরা যাতে হয়রানি না হয়, এ ব্যাপারে সতর্ক থাকতে খাদ্য বিভাগের কর্মকর্তাদের নির্দেশ দেন।
নওগাঁ’র জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমানের সভাপতিত্বে এই মত বিনিময়সভায় নওগাঁ সদর আসনের সংসদ সদস্য ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন, নওগাঁ-৩ আসনের সংসদ সদস্য মোঃ ছলিম উদ্দিন তরফদার, খাদ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ওমর ফারুখ এবং খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক আরিফুর রহমান অপু, রাজশাহী বিভাগীয় খাদ্য কর্মকর্তা কামাল হোসেন, নওগাঁ’র পুলিশ সুপার মোঃ ইকবাল হোসেন বক্তব্য রাখেন।
এ সময় রাজশাহী বিভাগের ৮ জেলার জেলা খাদ্য নিয়ন্ত্রক, উপজেলা খাদ্য কর্মকর্ত্,া খাদ্যগুদামসমূহের ভারপ্রাপ্ত কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
খাদমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার সান্তাহার সাইলো এবং সদর খাদ্য গুদাম পরিদর্শন করেন। পরে তিনি নওগাঁ নওযোয়ান মাঠে পৌর আওয়ামীলীগ আয়োজিত এক সম্বর্ধনাসভায় যোগদান করেন।
বাসস/সংবাদদাতা/এমআর/১৮৩৫/এমএবি