বাসস ক্রীড়া-৭ : সেন্ট্রাল ডিফেন্সে সুযোগ পাওয়ায় মুগ্ধ ফ্যাবিনহো

194

বাসস ক্রীড়া-৭
ফুটবল-প্রিমিয়ার লিভারপুল-ক্লপ
সেন্ট্রাল ডিফেন্সে সুযোগ পাওয়ায় মুগ্ধ ফ্যাবিনহো
লন্ডন, ১৪ জানুয়ারি, ২০১৯ (বাসস/এএফপি) : সেন্ট্রাল ডিফেন্সে খেলার সুযোগ দিয়ে ব্রাজিলীয় মিডফিল্ডার ফ্যাবিনহোকে মুগ্ধ করেছেন লিভারপুল কোচ জার্গেন ক্লপ। শনিবার ব্রাইটনের বিপক্ষে ১-০ গোলে জয় পাওয়া ম্যাচে ভিরজিল ফন ডিকের সঙ্গে তাকে জুটিবদ্ধ করেন কোচ।
ক্রোয়েশিয় ডিফেন্ডার ড্যান লভরেন হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়ার কারণেই সেন্ট্রাল মিডফিল্ডে সমস্যার সৃস্টি হয়েছে। যে কারণে গত মঙ্গলবার এফ কাপে উলভারহাম্পটনের কাছে হেরে গিয়েছিল প্রিমিয়র লীগের শীর্ষ পয়েন্টধারীরা। দলের আরেক সদস্য জো গোমেজ পায়ের ইনজুরির কারণে এখনো মাঠের বাইরে রয়েছেন। অবশ্য কলার বোন ভেঙ্গে যাওয়ার ইনজুরি কাটিয়ে অনুশীলনে ফিরেছেন ক্যামেরুনের আন্তর্জাতিক তারকা জোয়েল ম্যাটিপ।
যে কারণে প্রতিপক্ষের আক্রমণ রুখতে ফ্যাবিনহোর সহায়তা নেন ক্লপ। তার পারফর্মেন্সের প্রশংসাও করেছেন লিভারপুল কোচ। ম্যাচে জয়ের কারণে নিকটতম প্রতিদ্বন্দ্বি ম্যানচেস্টার সিটির সঙ্গে ৭ পয়েন্টের ব্যবধান রচনা করেছে ক্লাবটি।
ক্লপ বলেন, ‘সে (ফ্যাবিনহো) একজন মেধাবী খেলোয়াড়। ব্রাইটনের বিপক্ষে তার খেলায় আমি সন্তুষ্ট। এর মাধ্যমে এটি অন্তত পরিস্কার হয়েছে ওই পজিশনে (সেন্ট্রাল ডিফেন্স) সে খেলতে পারে। তবে বিষয়টি এমন নয় যে ব্রাইটন আক্রমণে আক্রমণে আমাদের ব্যতিবস্ত করেছে। ম্যাচের বেশিরভাগ সময় বলের নিয়ন্ত্রণ ছিল আমাদের কাছে। তবে ওই পজিশনে তিনি একজন ভাল ফুটবলারের পরিচয় দিয়েছেন। উপর দিয়ে আসা বল বেশ দক্ষতার সঙ্গে নিয়ন্ত্রণে নিয়েছেন। তিনি বুদ্ধিমত্তার সঙ্গে প্রতিপক্ষের মোকাবেলা করেছেন। পজিশন পরিবর্তন করেও ভাল খেলেছেন।’
বাসস/এএফপি/এমএইচসি/১৮৩০/স্বব