উন্নয়ন প্রকল্পের সুবিধা জনগণের কাছে পৌঁছে দিতে হবে : এলজিআরডি মন্ত্রী

345

ঢাকা, ১৩ জানুয়ারি, ২০১৯ (বাসস) : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, জনগণের করের টাকায় উন্নয়ন প্রকল্প গ্রহণ করা হয়। প্রতিটি প্রকল্প প্রণয়নের ক্ষেত্রে অর্থনৈতিক গুরুত্ব বিবেচনা করতে হবে। উন্নয়ন কার্যক্রম বাস্তবায়নে কোন ধরণের অনিয়ম সহ্য করা হবে না। প্রকল্পের সুফল যেন জনগণ পায় সেদিকে নজর রাখতে হবে।
আজ বিকালে সচিবালয়ের স্থানীয় সরকার বিভাগের সম্মেলন কক্ষে স্থানীয় সরকার বিভাগের কর্মকর্তাদের সাথে মতবিনিময়কালে এলজিআরডি মন্ত্রী এসব কথা বলেন।
এসময় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য ও স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব এস এম গোলাম ফারুকসহ মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
স্থানীয় সরকার মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বিগত দশ বছরে দেশে যে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে তার সুফল জনগণ পাচ্ছে। আগামী পাঁচ বছরে উন্নয়নের এ ধারাবাহিকতা বজায় রাখতে হবে।
তিনি আরও বলেন, স্থানীয় সরকারের প্রতিটি স্তরে কর্মকর্তা ও কর্মচারিদের কাজকে জবাবদিহিতার আওতায় আনা হবে। কর্মচারীদের ডিজিটাল উপস্থিতি বাধ্যতামূলক করা হবে। স্থানীয় সরকারের প্রতিটি স্তরের সেবামূলক কাজে অবহেলা করলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। ‘ভিশন ২০২১’, এসডিজি বাস্তবায়নসহ উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গঠনে কোন ছাড় দেয়া হবে না।