সাত দিনের মধ্যে দেশের সকল সড়ক-মহাসড়ক অবৈধ দখলমুক্ত করা হবে : সেতুমন্ত্রী

242

গাজীপুর, ১১ জানুয়ারি, ২০১৯ (বাসস) : সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে দেশের সকল সড়ক-মহাসড়ক অবৈধ দখলমুক্ত করতে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে।
তিনি বলেন, ‘সাত দিনের নোটিশ দিয়ে দেশের জাতীয় মহাসড়কগুলোকে অবৈধ দখল মুক্ত করা হবে। আমি আজই এ ব্যাপারে নির্দেশ দিয়েছি।’
ওবায়দুল কাদের আজ শুকবার দুপুরে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ত্রিমোর এলাকায় নির্মাণাধীন ফ্লাইওভার পরিদর্শনের সময় সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা। এ সময় তিনি ওই ফ্লাইওভারের কাজের অগ্রগতি সম্পর্কেও খোঁজখবর নেন।
নতুন মেয়াদে একই মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়ায় সড়ক-মহাসড়কে শৃংখলা ফেরানোর বিষয়টিকে সবচেয়ে বেশী গুরুত্ব দিচ্ছেন বলেও মন্ত্রী উল্লেখ করেন।
তিনি বলেন, ‘হাইওয়ে পুলিশকে বলা হয়েছে, কোন অবস্থায় অবৈধ পার্কিংয়ের অনুমতি দেয়া যাবেনা। জনগণকে স্বস্তি দিতে সড়কে নিরাপত্তার জন্য এটা জরুরী হয়ে পড়েছে। এই বার্তাটিই আমি জনগণকে দিতে চাই।’
মানুষের জীবন আগে জীবিকা পরে-এ কথা উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী বলেন, বর্তমানে দুর্ঘটনার হার কমে গেলেও মৃত্যুর হার বেড়ে গেছে, এ থেকে দেশবাসীকে পরিত্রাণ পেতে হবে।
সড়ক ও জনপথ বিভাগের ঢাকা অঞ্চলের তত্বাবধায়ক প্রকৌশলী মো: সবুজ উদ্দিন, গাজীপুরের নির্বাহী প্রকৌশলী মো: সাইফুদ্দিনসহ আইন-শৃংখলা বাহিনীর কর্মকর্তাগণ এ সময় উপস্থিত ছিলেন।

image_printPrint