মেহেরপুরে ১০ হাজার দুস্থদের মাঝে কম্বল বিতরণ

86

মেহেরপুর, ১১ জানুযারি ২১০৯ (বাসস) : জেলার ১০ হাজার দুস্থ ব্যক্তি সরকারের দেয়া শীতবস্ত্র হিসেবে কম্বল পেয়েছে। মেহেরপুর জেলা প্রশাসন, জেলা পরিষদ, রেডক্রিসেন্ট ও দুটি পৌরসভা এ সব কম্বল বিতরণ করেছে। এরমধ্যে জেলা প্রশাসন ৮ হাজার, জেলা পরিষদ ও জেলা রেডক্রিসেন্ট ১ হাজার করে ২ হাজার। দুটি পৌরসভা ৬৬৬টি। যথাক্রমে মেহেরপুর সদর, গাংনী ও মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার পুথকভাবে নিজ নিজ উপজেলায় রাতের বেলা বাড়ি বাড়ি গিয়ে কম্বল বিতরণ করে এলাকায় চাঞ্চল্য সৃষ্টি করেছেন। গত ১০ দিনে এই কম্বল বিতরণ করা হয়।
মেহেরপুর জেলা প্রশাসক মোঃ আতাউল গণি জানান, তিনি ৬৮০টি কম্বল পেয়েছিলেন। তারমধ্যে ৬৩৭টি অতিদুস্থ পরিবারের মাঝে বিতরণ করেছেন। অবশিষ্ট আছে ৪৩টি। সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুদুল আলম জানান, তিনি ২ হাজার ১৭৪ কম্বল পেয়েছিলেন। এরমধ্যে বাড়ি বাড়ি গিয়ে ৫ শতাধিক অতিদুস্থ পরিবারের মাঝে নিজে বিলি করেছেন। অবশিষ্ট কম্বল ইউনিয়ন চেয়ারম্যানদের মাধ্যমে বিলি করেছেন। গাংনী উপজেলা নির্বাহী অফিসার বিষ্ণুপদ পাল জেলা ত্রাণও পুনর্বাসন কার্যালয় থেকে প্রাপ্ত ৩ হাজার ৬০১টি কম্বলের মধ্যে বাড়ি বাড়ি গিয়ে নিজে ৫শতাধিক পরিবারের মাঝে বিতরণ এবং অবশিষ্ট কম্বল ইউনিয়ন চ্যোরম্যানদের মাধ্যমে বিলিবন্টন করেছেন।
ঐতিহাসিক উপজেলা মুজিবনগরের নির্বাহী কর্মকর্তা নাহিদা আক্তার ১ হাজার ৫৬৯ কম্বলের মধ্যে নিজে বিভিন্ন দুস্থ পরিবারের মধ্যে ৩শ এবং ইউনিয়ন চেয়ারম্যানদের মাধ্যমে ১হাজার ২৬৯টি কম্বল বিতরণ করেছেন। জেলা পরিষদ ও জেলা রেডক্রিসেন্ট পৃথকভাবে ২ হাজার কম্বল বিতরণ করেছেন। এছাড়া মেহেরপুর পৌরসভা ও গাংনী পৌরসভা নিজ নিজ এলাকায় ৩৩৩টি করে কম্বল বিতরণ করেছে।

image_printPrint