শীর্ষে উঠার লড়াইয়ে কাল মুখোমুখি রংপুর ও ঢাকা

308

ঢাকা, ১০ জানুয়ারি, ২০১৯ (বাসস) : বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ষষ্ঠ আসরে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠার লক্ষ্যে আগামীকাল হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হচ্ছে গতবারের দুই ফাইনালিস্ট রংপুর রাইডার্স ও ঢাকা ডায়নামাইটস। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বেলা ২টায় শুরু হবে দু’দলের লড়াই।
বর্তমান চ্যাম্পিয়ন রংপুর এখন পর্যন্ত ৩টি ম্যাচ খেলেছে। এরমধ্যে দু’টিতে জয় ও ১টিতে হেরেছে তারা। ৪ পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে থাকায় টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে রংপুর। ৪ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থেকে টেবিলের শীর্ষে রয়েছে ঢাকা। তাই কালকের ম্যাচের বিজয়ী দল এককভাবে দখলে নিবে বিপিএলের পয়েন্ট টেবিলের শীর্ষস্থান।
চিটাগং ভাইকিংসের কাছে ৩ উইকেটে হার দিয়ে এবারের আসরে যাত্রা শুরু করে রংপুর। তবে ঘুড়ে দাঁড়াতে সময় নেয়নি তারা। নিজেদের পরের দু’ম্যাচে প্রতিপক্ষকে হারের লজ্জা দেয় মাশরাফির দল। মাহমুদুল্লাহ রিয়াদের খুলনা টাইটান্সকে ৮ রানে ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ৯ উইকেটে হারায় রংপুর।
কুমিল্লাকে একাই বিধ্বস্ত করেন মাশরাফি। ৪ ওভার বল করে ১টি মেডেন নিয়ে ১১ রানে ৪ উইকেট নেন তিনি। তার আগুন ঝড়ানো বোলিং-এ মাত্র ৬৩ রানে গুটিয়ে যায় কুমিল্লা। ৬৪ রানের লক্ষ্যমাত্রা ১ উইকেট হারিয়ে ছুঁয়ে ফেলে রংপুর। তাই শুরুটা ভালো না হলেও, জয়ের ধারায় ফিরেছে রংপুর। এই ধারাবাহিকতা অব্যাহত রাখতেই মরিয়া থাকবে মাশরাফির দল।
এদিকে, এখন পর্যন্ত শতভাগ সাফল্য পেয়েছে ঢাকা ডায়নামাইটস। দুই ম্যাচে অংশ নিয়ে দু’টিই জিতেছে তারা। নিজেদের প্রথম ম্যাচে রাজশাহী কিংসকে ৮৩ রানে ও দ্বিতীয় ম্যাচে খুলনা টাইটান্সকে ১০৫ রানে হারিয়েছে ঢাকা।