চলতি অর্থ বছরে ৮.৩ শতাংশ জিডিপি অর্জন করা সম্ভব হবে : অর্থমন্ত্রী

183

গোপালগঞ্জ, ১০ জানুয়ারি, ২০১৯ (বাসস) : অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, চলতি অর্থবছরে ৮ দশমিক ৩ শতাংশ জিডিপি অর্জন করা সম্ভব হবে। যা সরকারের জন্য শ্রেষ্ট অর্জন।
গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধীতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি একথা বলেন।
অর্থমন্ত্রী বলেন, ‘বিশ্বব্যাংক আমাদের কখনো সাড়ে ৬ ভাগের বেশি প্রবৃদ্ধি হবে বলতো না। এবার বিশ্বব্যাংক বলেছে আমাদের ৭ ভাগের উপরে প্রবৃদ্ধি হবে। আমার ধারনা চলতি অর্থবছরে আমাদের প্রবৃদ্ধি ৮.২৫ থেকে ৮.৩০ শতাংশ জিডিপি অর্জন করা সম্ভব হবে। এবছর আমাদের যে প্রবৃদ্ধি অর্জন হবে বিশ্ব বলেছে সর্বোচ্চ প্রবৃদ্ধি।’
এদিকে আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হকও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন।
শ্রদ্ধা নিবেদন শেষে আইনমন্ত্রী সাংবাদিকদের বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল হবার কোন সম্ভবনা নেই। তবে এই আইনের কোন অপব্যবহার যাতে না হয় তা দেখা হবে।
আনিসুল হক বলেন, ‘দেশ স্বাধীন হওয়ার পরও দেশের মানুষ যতটা না খুশি হয়েছিল ১৯৭২ সালের ১০ জানুয়ারী বঙ্গবন্ধু দেশে ফিরলে দেশের মানুষ তারচেয়ে বেশি খুশি হয়েছিল। আজ সেই দিনে আমরা বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাতে টুঙ্গিপাড়ায় তাঁর সমাধিতে এসেছি। বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানানোর মধ্যে দিয়ে আমরা দায়িত্ব পালন শুরু করতে চাই।’
এর আগে হেলিকাপ্টার যোগে বেলা সাড়ে ১০টায় টুঙ্গিপাড়ায় পৌঁছে জাতির পিতার বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে পুস্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন আইন, বিচার সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক, অর্থ মন্ত্রী আ.হ.ম মুস্তফা কামাল ও প্রধানমন্ত্রী বেসরকারী খাত উন্নয়ন বিষয়ক উপদেষ্ঠা সালমান এফ রহমান এমপি।
পরে তারা বঙ্গবন্ধু ও পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। এসময় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল বাশার খায়ের, টুঙ্গিপাড়া উপজেলার সাবেক চেয়ারম্যান সোলাইমান বিশ্বাস, সাবেক পৌর মেয়র সরদার ইলিয়াস হোসেন, ভাইস চেয়ারম্যান ইমদাদুল হক বিশ্বাস, পাটগাতী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বাবুল হোসেনসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

image_printPrint