জয়পুরহাটে বিআরটিএ’র ১৪ কোটি ১৮ লাখ রাজস্ব আদায়

77

জয়পুরহাট, ১০ জানুয়ারি, ২০১৯ (বাসস) : বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অর্থোরিটি ( বিআরটিএ) জয়পুরহাট জেলা অফিস ২০১৬-১৭ ও ২০১৭-১৮ অর্থ বছরে ১৪ কোটি ১৮ লাখ ১ হাজার ১৫৯ টাকা রাজস্ব আদায় করেছে।
বিআরটিএ জেলা অফিস সূত্র বাসস’কে জানায়, বিভিন্ন প্রকার যানবাহন থেকে রেজিষ্ট্রেশন ফি, ফিটনেস ফি, ড্রাইভিং লাইসেন্স ফি, রুট পারমিট ফি সহ অন্যান্য ফি আদায় করা হয়। দুই অর্থ বছরে মোট রাজস্ব আদায়ের পরিমান হচ্ছে ১৪ কোটি ১৮ লাখ ১ হাজার ১৫৯ টাকা। এরমধ্যে রয়েছে ২০১৬-২০১৭ অর্থ বছরে আদায় করা হয় ৫ কোটি ৯৫ লাখ ৮০ হাজার ৫২০ টাকা ও ২০১৭-২০১৮ অর্থ বছরে আদায় করা হয় ৮ কোটি ২২ লাখ ২০ হাজার ৬৩৯ টাকা। বর্তমানে ডিজিটাল পদ্ধতিতে দ্রুততম সময়ে ড্রাইভিং লাইসেন্স প্রদান করা হচ্ছে। কাগজপত্র জমা দেওয়ার পর মোবাইলে এসএমএস’র মাধ্যমে লাইসেন্স দেওয়ার তারিখ জানিয়ে দেওয়া হয়। ফলে লাইসেন্স পেতে হয়রানির অভিযোগ আর পাওয়া যায় না।
জয়পুরহাট বিআরটিএ কার্যালয়ের মোটরযান পরিদর্শক মানস কুমার চক্রবর্তী বাসস’কে জানান, ফিটসেন ও লাইসেন্স বিহীন যানবাহনের বিরুদ্ধে নিয়মিত অভিযান চালানো হচ্ছে। ট্রাফিক পুলিশের পাশাপাশি মোবাইল কোর্ট পরিচালনা করা হয়ে থাকে বলেও জানান তিনি।

image_printPrint