বাসস ক্রীড়া-৪ : অস্ট্রেলিয়ার দল থেকে বাদ পড়লেন মার্শ ভ্রাতাদ্বয়

199

বাসস ক্রীড়া-৪
ক্রিকেট-অস্ট্রেলিয়া দল
অস্ট্রেলিয়ার দল থেকে বাদ পড়লেন মার্শ ভ্রাতাদ্বয়
সিডনি, ৯ জানুয়ারি ২০১৯ (বাসস) : শ্রীলংকার বিপক্ষে আসন্ন দুই ম্যাচ টেস্ট সিরিজের জন্য ১৩ সদস্যের দল ঘোষনা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। আজ ঘোষিত অসি দলে জায়গা হয়নি দুই ভাই শন ও মিচেল মার্শের। এছাড়াও বাদ পড়েছেন পিটার হ্যান্ডসকম্ব ও অ্যারন ফিঞ্চ। দলে নতুন মুখ ২০ বছর বয়সী ভিক্টোরিয়ার খেলোয়াড় উইল পুকোভস্কি। এছাড়া আবারো দলে ডাক পেয়েছেন জো বার্নস ও ম্যাট রেনশ।
সদ্যই ভারতের কাছে চার ম্যাচের সিরিজ হারলো অস্ট্রেলিয়া। পুরো সিরিজে অস্ট্রেলিয়া ব্যাটসম্যানদের পারফরমেন্স ছিলো যাচ্ছে তাই। অসি ব্যাটসম্যানদের ব্যক্তিগত পারফরমেন্স সেটিই প্রমান করে। এক ইনিংসে স্বাগতিকদের ব্যাটসম্যানদের ব্যক্তিগত সর্বোচ্চ রান ছিলো ৭৯। অর্থাৎ কোন ব্যাটসম্যানই ভারতের বিপক্ষে সিরিজে সেঞ্চুরি করতে পারেননি। মুলত সে কারণেই মিডল-অর্ডারে পরিবর্তন আনা হয়েছে।
ভারতের বিপক্ষে পুরো সিরিজে শন মার্শ একটি হাফ-সেঞ্চুরিতে করেন ১৮৩ রান। এছাড়া মিচেল মার্শও ব্যাট ও বল হাতে ছিলেন ব্যর্থ। ব্যর্থ ছিলেন হ্যান্ডসকম্ব এবং ফিঞ্চও। ৩ ম্যাচে করেছেন মাত্র ১০৫ রান। তাই এই তিন মিডল-অর্ডার ব্যাটসম্যানের উপর আস্থা রাখতে পারেনি টিম ম্যানেজমেন্ট। এ তিন জনের পরিবর্তে দলে এসেছেন বার্নস-রেনশ ও পুকোভস্কি।
চলতি মৌসুমে শেফিল্ড শিল্ডে পঞ্চম সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন বার্নস। ৪৭ দশমিক ২০ গড়ে ৪৭২ রান করেছেন তিনি। সেঞ্চুুরি না পেলেও চারটি হাফ-সেঞ্চুরি করেছেন বার্নস।
প্রথমবারের মত দলে সুযোগ পাওয়া পুকোভস্কি খেলেছেন মাত্র আটটি প্রথম শ্রেনির ম্যাচ। ৪৯ গড়ে ২টি সেঞ্চুরি ও ১টি হাফ-সেঞ্চুরিতে ৫৮৮ রান করেছেন তিনি। সেঞ্চুরির মধ্যে একটি ডাবল-সেঞ্চুরিও করেছেন পুকোভস্কি। দলে সুযোগ পেয়ে খুশী পুকোভস্কি বলেন, ‘দলের সুযোগ পেতে মুখিয়ে ছিলাম। লক্ষ্য ছিলো এই মৌসুমে ভালো পারফরমেন্স করবো। নিজের সেরাটা দেয়ার চেষ্টা করেছি। এখন জাতীয় দলে সুযোগ পেয়েছি, এখানেও সেরাটা দেয়া সর্বাত্মক চেষ্টা থাকবে আমার।’
ব্রিসবেনে আগামী ২৪ জানুয়ারি থেকে শ্রীলংকার বিপক্ষে টেস্ট সিরিজ শুরু করবে অস্ট্রেলিয়া।
অস্ট্রেলিয়া দল : টিম পেইন, জশ হ্যাজেলউড, জো বার্নস, প্যাট কামিন্স, ট্রাভিস হেড, মার্কাস হ্যারিস, উসমান খাজা, মার্নাস লাবুসচাগনে, নাথান লিঁও, উইল পুকোভস্কি, ম্যাট রেনশ, মিচেল স্টার্ক ও পিটার সিডল।
বাসস/এএসজি/এএমটি/১৪২২/স্বব