বাসস ক্রীড়া-১৬ : ক্রীড়া মন্ত্রণালয়ে নবনিযুক্ত প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল

550

বাসস ক্রীড়া-১৬
ক্রীড়া-প্রতিমন্ত্রী-মন্ত্রণালয়
ক্রীড়া মন্ত্রণালয়ে নবনিযুক্ত প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল
ঢাকা, ৮ জানুয়ারি ২০১৯ (বাসস): যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে আজ আনুষ্ঠানিক দায়িত্ব গ্রহণ করেছেন মো: জাহিদ আহসান রাসেল এমপি। আজ সকালে সচিবালয়ে পৌঁছলে ক্রীড়াঙ্গনের শীর্ষ নেতৃবৃন্দ, সংগঠক ও মন্ত্রণালয়ের কর্মকর্তারা ফুল দিয়ে বরণ করে নেন নবনিযুক্ত এই প্রতিমন্ত্রীকে।
পরে মন্ত্রণালয়ের দপ্তরে বিছু সময় কাটানোর পর সম্মেলন কক্ষে সাংবাদিক, ক্রীড়া সংগঠকদের সঙ্গে কথা বলেন রাসেল। এ সময় তিনি খেলোয়াড়দের সঙ্গে মন্ত্রণালয়ের সরাসরি সম্পর্ক গড়ার উপর গুরুত্বারোপ করে বলেন, অচিরেই ক্রীড়া পরিষদ, মন্ত্রণালয় ও ফেডারেশনগুলোর মধ্যে দূরত্ব কমানোর উদ্যোগ নেয়া হবে।
তিনি বলেন, ‘যে সব খেলায় আন্তর্জাতিক পরিমন্ডল থেকে পদক পাওয়ার সম্ভাবনা বেশি, সেসব খেলার বিষয়ে আলাদা গুরুত্ব দেয়া হবে। বাড়ানো হবে আর্থিক বরাদ্ধ। ক্রীড়াঙ্গন নারী ক্রীড়াবিদের জন্য নিরাপদ করার উদ্যোগ নেয়া হবে গুরুত্ব দিয়ে। ’
ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ‘এর আগে আমি দশ বছর ক্রীড়াঙ্গনের সাথে সরাসরি সম্পৃক্ত ছিলাম। আমি আশা করছি এই অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়কে একটি আদর্শ মন্ত্রণালয় হিসেবে গড়ে তুলতে পারব।’
পরে তিনি জাতীয় ক্রীড়া পরিষদ, যুব অধিদপ্তর পরিদর্শন করেন এবং দায়িত্বরত কর্মকর্তাদের বিভিন্ন দিক-নির্দেশনা প্রদান করেন। যুব ও ক্রীড়া সচিব মো: আব্দুল্লাহ এবং জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মো: মাসুদ করিম এ সময় প্রতিমন্ত্রীর সঙ্গে ছিলেন।
বাসস/এএসজি/এমএইচসি/২১২০/আরজি