বাসস দেশ-১৬ : নিরাপদ খাদ্য নিশ্চিত করার লক্ষ্যে কাজ করে যাবেন সাধন চন্দ্র মজুমদার

120

বাসস দেশ-১৬
খাদ্যমন্ত্রী – দায়িত্ব
নিরাপদ খাদ্য নিশ্চিত করার লক্ষ্যে কাজ করে যাবেন সাধন চন্দ্র মজুমদার
ঢাকা, ৭ জানুয়ারী, ২০১৯ (বাসস ) : মানুষের খাদ্য নিরাপত্তা ও নিরাপদ খাদ্য নিশ্চিত করার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক নির্দেশনা অনুযায়ি কাজ করে যাবেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।
মন্ত্রী আজ খাদ্য মন্ত্রণালয়ের মন্ত্রী হিসাবে শপথ নেয়ার পর বাসসকে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এ কথা জানিয়ে বলেন, প্রধানমন্ত্রী অনেক গুরুদায়িত্ব দিয়ে এই মন্ত্রণালয়ে পাঠিয়েছেন। আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারেও নিরাপদ খাদ্যের কথা উল্লেখ আছে জানিয়ে তিনি বলেন, মানুষের খাদ্য নিরাপত্তা ও নিরাপদ খাদ্য নিশ্চিতের লক্ষ্যে প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় আমরা কাজ করে যাবো।’
এছাড়াও বিদায়ী সরকারের উন্নয়ন ও অগ্রযাত্রার ধারাবাহিকতা অক্ষুন্ন রাখার জন্য সবাইর সহযোগিতা নিয়ে কাজ করে যাবেন বলেও জানান তিনি।
নওগাঁ-১ (নিয়ামতপুর-পোরশা-সাপাহার) থেকে নির্বাচিত সংসদ সদস্য সাধন চন্দ্র মজুমদার আজ বঙ্গভবনে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদের মন্ত্রিপরিষদের শপথ অনুষ্ঠানে খাদ্য মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেন। অনুষ্ঠানে শপথ বাক্য পাঠ করান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।
সাধন চন্দ্র মজুমদার ১৭ জুলাই ১৯৫০ সনে নওগাঁ জেলার নিয়ামতপুর উপজেলার হাজীনগর গ্রামে জন্ম গ্রহণ করেন। দীর্ঘ রাজনৈতিক জীবনে তিনি ছাত্র রাজনীতি থেকে শুরু করে উপজেলা পরিষদের চেয়ারম্যান, পরপর ৩ বার নির্বাচিত সংসদ সদস্য এবং বর্তমানে আওয়মীলীগ নওগাঁ জেলার সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি একজন বীর মুক্তিযোদ্ধাও।
বাসস/কেসি/১৭৩৫/কেএমকে