বাজিস-১৩ : সিলেটে ভোগ্য পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান রিফাতকে ৮ লাখ টাকা জরিমানা

বাজিস-১৩
সিলেট- জরিমানা
সিলেটে ভোগ্য পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান রিফাতকে ৮ লাখ টাকা জরিমানা
সিলেট, ২৯ মে ২০১৮ (বাসস) : ভোগ্য পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান রিফাত এন্ড কোম্পানীকে ৮ লাখ টাকা জরিমানা করা হয়েছে। আজ মঙ্গলবার পঁচা, দুর্গন্ধযুক্ত ও পোঁকায় ধরা বিভিন্ন পণ্য পরিবেশন ও অপরিচ্ছন্নতার দায়ে ভ্রাম্যমাণ আদালতে এ জরিমানা আদায় করা হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বেলা আড়াইটায় শহরতলীর কুমারগাঁও বাসস্ট্যান্ড এলাকায় প্রতিষ্ঠানটির দু’টি কারখানায় অভিযান চালায় র‌্যাব-৯। প্রায় দেড় ঘন্টা অভিযান পরিচালিত হয়।
জরিমানা করার বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৯ এর সিনিয়র সহকারি পরিচালক, এএসপি (গণমাধ্যম) মো. মনিরুজ্জামান। তিনি জানান, র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান দু’টি ধারায় রিফাত কোম্পানীকে ৮ লাখ টাকা জরিমানা করেন। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২ ধারায় রিফাতের চেয়ারম্যান হাজী আফতাব মিয়া, ব্যবস্থাপনা পরিচালক আব্দুল্লাহ সিদ্দিকী শুভ, পরিচালক (প্রশাসন) মঞ্জুর রাশেদ ও মহাব্যবস্থাপক আব্দুল্লাহ আজাদকে দেড় লাখ টাকা করে মোট ৬ লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া বিএসটিআই আইনে তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে দুই লাখ টাকা জরিমানা করা হয়। জরিমানা অনাদায়ে প্রত্যেককে তিন মাসের কারাদন্ড প্রদান করা হয়।
মনিরুজ্জামান বলেন, কুমারগাঁওয়ে রিফাত এন্ড কোম্পানীর মূল কারখানায় খাবার অনোপযোগী তেল, ফ্রিজে পঁচা দুর্গন্ধযুক্ত মাংস, খাবার অনোপযোগী পোকায় ধরা ঘি, ডাল, পনির, পঁচা প্রোটিন পাওয়া যায়। পাশর্^বর্তী তাকওয়া কমপ্লেক্সে রিফাতের আরেকটি কারখানায় খাবার অনোপযোগী ময়দা, আটা, সেমাই তৈরীর সরঞ্জাম দেখতে পায় র‌্যাবের সদস্যরা । উভয় কারখানার পরিবেশ ছিল চরম অস্বাস্থ্যকর, নোংরা ও অপরিচ্ছন্ন।
সিলেটে অভিযান অব্যাহত থাকবে বলে জানান র‌্যাবের এই কর্মকর্তা।
বাসস/সংবাদদাতা/১৯৪০/মরপা