Wednesday, April 24, 2024
Home বাণিজ্য সংবাদ বর্তমান সরকার সামগ্রিক শিল্পায়নের পরিবেশ তৈরিতে বদ্ধপরিকর : বিডা নির্বাহী চেয়ারম্যান

বর্তমান সরকার সামগ্রিক শিল্পায়নের পরিবেশ তৈরিতে বদ্ধপরিকর : বিডা নির্বাহী চেয়ারম্যান

473

তিনি বলেন, ‘এ লক্ষ্যে সুনির্দিষ্টক্ষেত্র সনাক্ত করে তার জন্য প্রয়োজনীয় নীতি তৈরি করতে হবে। শুধু নীতি প্রণয়ন করলেই হবে না, নীতি প্রণয়নের ক্ষেত্রে এমন প্রণোদনা দিতে হবে যেন মানুষ বিনিয়োগে উৎসাহিত হয়।’
আজ রোববার বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা)-এর নির্বাহী চেয়ারম্যান কাজী মো. আমিনুল ইসলাম বিডা কার্যালয়ে বিডা আয়োজিত ‘খাদ্য প্রক্রিয়াকরন এবং চামড়া ও জুতা প্রস্তুত প্রক্রিয়া’র ওপর প্রণয়নকৃত সময়াবদ্ধ পরিকল্পনা ও সুপারিশ বাস্তবায়নের উদ্দেশ্যে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতির বক্তৃতায় এসব কথা বলেন।
বিডার সংশ্লিষ্ট কর্মকর্তাগণসহ বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা), বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চল কর্তৃপক্ষ (বেপজা) ও পাবলিক প্রাইভেট পার্টনারশিপ অথোরিটি (পিপিপিএ) এর প্রতিনিধিগণ সভায় উপস্থিত ছিলেন।
কাজী আমিনুল ইসলাম বলেন, ‘শিল্পায়নের ক্ষেত্রে যেসব নীতি, বিধান, পরিকল্পনা আছে তা বিবেচনায় নিয়ে কর্মপরিকল্পনা করতে হবে।’
তিনি বলেন, সম্ভাবনাময় খাতগুলোকে গভীরভাবে পর্যবেক্ষণ করতে হবে এবং সঠিক প্রণোদনা ও যথাযথ সুপারিশের মাধ্যমে নীতি বাস্তবায়ন করতে হবে। তাহলেই সুনির্দিষ্টখাতের ধারণক্ষমতা বৃদ্ধি হবে এবং ফলাফল পাওয়া যাবে।