রাষ্ট্রপতির সঙ্গে বিদায়ী ভারতীয় রাষ্ট্রদূতের সাক্ষাৎ

371

ঢাকা, ৩ জানুয়ারি, ২০১৯ (বাসস) : ভারতীয় হাইকমিশনার হর্যবর্ধন শ্রীংলা আজ বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন।
রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন জানান, এ সময় রাষ্ট্রপতি আব্দুল হামিদ বলেন, বাংলাদেশ ও ভারতের মধ্যে চমৎকার দ্বিপক্ষীয় সম্পর্ক রয়েছে এবং এই সম্পর্ক ক্রমশ আরো ভাল হচ্ছে।
রাষ্ট্রপতি বাংলাদেশে সাফল্যের সঙ্গে মেয়াদ সম্পন্ন করার জন্য হাইকমিশনারকে ধন্যবাদ জানিয়ে বলেন, বাংলাদেশ ও ভারতের জনগণের যোগাযোগ বৃদ্ধি পেয়েছে।
রাষ্ট্রপতি আব্দুল হামিদ বলেন, ‘দু’দেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগও বেড়েছে। এদেশে তার দায়িত্ব পালনকালে দু’দেশের সম্পর্ক নতুন মাত্রায় উন্নীত হয়েছে।’
রাষ্ট্রপতি ভবিষ্যতে দু’টি বন্ধুপ্রতীম দেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ সম্পর্ক বাড়াতে ব্যাপক সুযোগ-সুবিধা কাজে লাগানোর ওপর গুরুত্বারোপ করেন।
আন্তরিক সহযোগিতার জন্য রাষ্ট্রপতি ও বাংলাদেশ সরকারের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে শ্রীংলা বলেন, ভারত সর্বদা বাংলাদেশের সঙ্গে দ্বিপক্ষীয় সম্পর্ক বৃদ্ধি করতে আগ্রহী।
অনুষ্ঠানে রাষ্ট্রপতির কার্যালয়ের সংশ্লিষ্ট সচিবগণ ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং দূতাবাসের ঢাকা কার্যালয়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।