লক্ষ্মীপুরে মেধাবী ও গরীব শিক্ষার্থীদের মাঝে অনুদান প্রদান

422

লক্ষ্মীপুর, ২ জানুয়ারি, ২০১৯ (বাসস) : জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মেধাবী ও গরীব ১০ শিক্ষার্থীকে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। বুধবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে এ আয়োজন করে যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশীদের সংগঠন ‘দি অফটিমিটস’। সংগঠনটির ‘চাইল্ড স্পন্সরশীপ প্রোগ্রাম’ নামক কর্মসূচির আওতায় এসব মেধাবী ও গরীব শিক্ষার্থীদের প্রত্যেককে বার্ষিক ৯ হাজার ৩শত টাকা করে মোট ৯৩ হাজার টাকা সহায়তা প্রদান করা হয়। দ্বাদশ শ্রেণী পর্যন্ত এ ১০ জনকে অব্যাহতভাবে সহায়তা প্রদান করা হবে বলেও জানা গেছে।
সহায়তা প্রাপ্তরা হলেন, লক্ষ্মীপুর আদর্শ সামাদ সরকারি উচ্চ বিদ্যালয়ের সালমান মাহমুদ ও শাহ দয়ামুল হক মাহমুদ, লক্ষ্মীপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শ্রাবন্তি পাল ও কনা বণিক, কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ের ফাতেমা আক্তার ও মরিয়ম বেগম, গোপালপুর দারিকা উচ্চ বিদ্যালয়ের মুসরাত জাহান ঐশি, চাঁদখালী এ রব উচ্চ বিদ্যালয়ের রোমানা আক্তার ও মুক্তা আক্তার এবং লক্ষ্মীপুর পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজের ইমামুল হাসান অন্তর। এরা সবাই অষ্টম শ্রেণীর শিক্ষার্থী।
‘দি অফটিমিটস’ এর লক্ষ্মীপুর জেলা শাখার পরিচালক অহিদুল হক বাবলুর সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ শাজাহান আলি। বিশেষ অতিথি ছিলেন, সহকারি পরিচালক জাকির হোসেন ভূঁইয়া আজাদ ও কফিল উদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজের সহকারি অধ্যাপক কার্তিক সেনগুপ্ত। এছাড়াও বিভিন্ন স্কুলের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।