বাংলালিংক ও রবির ৭৫ কোটি টাকার বকেয়া রাজস্ব পরিশোধ

333

ঢাকা, ১ জানুয়ারি, ২০১৯ (বাসস) : বেসরকারি মোবাইল ফোন অপারেটর বাংলালিংক ও রবি আজিয়াটা লিমিটেড স্থান এবং স্থাপনা সম্পদ ভাড়া বাবদ ৭৫ কোটি টাকার বকেয়া মূল্য সংযোজন কর (মূসক) পরিশোধ করেছে।
এর মধ্যে বাংলালিংক ৪৭ কোটি ও রবি আজিয়াটা ২৮ কোটি টাকা প্রদান করেছে। বিকল্প বিরোধ নিস্পত্তি (এডিআর) পদ্ধতিতে এই বকেয়া রাজস্ব পাওয়া গেছে।
এ বিষয়ে মূসকের বৃহৎ করদাতা ইউনিট (এলটিইউ) কমিশনার মুহাম্মদ মুবিনুল কবীর বাসসকে বলেন,‘মোবাইল ফোন অপারেটরদের কাছ থেকে স্থান এবং স্থাপনা সম্পদ বাবদ বকেয়া রাজস্ব না পাওয়ায় আমরা তাদের বিরুদ্ধে মামলা করেছিলাম।এডিআর পদ্ধতিতে সম্প্রতি তারা সেই মামলা নিস্পত্তি এবং বকেয়া রাজস্ব পরিশোধ করেছে।’
তিনি জানান,বাংলালিংক ৩টি মামলার বিপরীতে ৪৭ কোটি এবং রবি ৪টি মামলার বিপরীতে ২৮ কোটি টাকা পরিশোধ করেছে।
মুবিনুল কবীর বলেন, একই বিষয়ে বাংলালিংকের বিরুদ্ধে আরো ৩টি মামলা আছে।এর বিপরীতে আগামী সপ্তাহে এই মোবাইল ফোন অপারেটর আরো ৩০ কোটি টাকার বকেয়া রাজস্ব পরিশোধ করবে বলে আশা করা হচ্ছে।
এছাড়া রবি আজিয়াটার বিরুদ্ধে একই বিষয়ে আরো দু’টি মামলা রয়েছে। এর বিপরীতে তারাও শীঘ্রই আরো ১৫ কোটি টাকার রাজস্ব পরিশোধ করবে।
উল্লেখ্য,বেসরকারিখাতের মোবাইল ফোন অপারেটরদের কাছ থেকে স্থান ও স্থাপনা ভাড়ার ওপর অপরিশোধিত মূসক না পাওয়ায়,তাদের বিরুদ্ধে এলটিইউ গত অর্থবছরে এসব মামলা করে। এখন বাংলালিংক ও রবি বকেয়া রাজস্ব পরিশোদ করছে। একই বিষয়ে বেসরকারি গ্রামীণ ফোনের বিরুদ্ধে ৬৫ কোটি টাকার দাবিনামা জারি করা হয়েঠে।