শুধুমাত্র অর্থের কারণেই পিএসজিতে যাননি বুফন

249

প্যারিস, ১ জানুয়ারি, ২০১৯ (বাসস) : শুধুমাত্র অর্থের জন্য জুভেন্টাস ছেড়ে প্যারিস সেইন্ট-জার্মেইতে যোগ দেননি বলে স্বীকার করেছেন গিয়ানলুইজি বুফন।
গত মৌসুমের শেষে ইতালিয়ান চ্যাম্পিয়নদের সাথে চুক্তি শেষ হবার পর ধারনা করা হয়েছিল দীর্ঘ ক্যারিয়ারের ইতি টানতে যাচ্ছেন ৪০ বছর বয়সী এই অভিজ্ঞ গোলরক্ষক। কিন্তু পিএসজি আরো এক বছরের জন্য এই গোলরক্ষকের সাথে চুক্তি করলে তখনই ক্যারিয়ারকে বিদায় জানানো হয়নি। ওই সময় পিএসজিতে এক নম্বর গোলরক্ষক হিসেবে ২৫ বছর বয়সী ফ্রেঞ্চ জাতীয় দলের আলফোনসে আরেয়োলা থাকলেও বুফনকে দলে নেয়াটা অনেককেই বিস্মিত করেছিল। আলফোনসের সাথে লড়াই করেই তাকে পিএসজিতে টিকে থাকতে হবে এমনটাই ভাবা হয়েছিল। কিন্তু খুব দ্রুতই বুফন পিএসজির সাথে মানিয়ে নেন। জানুয়ারিতে ৪১ বছরে পা রাখতে যাওয়া বুফন বলেছেন, ‘প্রথম কথা হচ্ছে অনেকের সাথেই আমার মতভেদ রয়েছে। আমি কখনই নিজের আদর্শের সাথে আপোষ করিনি। পিএসজিতে যাবার পিছনে শুধুমাত্র অর্থই কাজ করেনি। আমার যদি সেই উদ্দেশ্যই থাকতো তবে সেটা আরো আগেই করতে পারতাম। অবশ্যই অর্থ সকলের কাছেই গুরুত্বপর্ণূ। এর মাধ্যমে উন্নত জীবন যাপন করা যায়। কিন্তু আমার কাছে তা সবচেয়ে গুরুত্বপূর্ণ নয়। অনেকেই আমাকে এজন্য সমালোচনা করতে পারেন। কিন্তু এই বয়সেও আমার উদ্দীপনাই আমার অস্ত্র। আমি যদি চাই খেলা চালিয়ে যাব তবে বয়সের কাছে কখনই হার মানবো না। পিএসজিতে আসতে পেরে আমি গর্ব অনুভব করি। এই ধরনের একটি ক্লাবের পক্ষ থেকে প্রস্তাব পাওয়াটাও দারুন স্বস্তির। আমি সবসময়ই সেরাটা দিতে পছন্দ করি। আমি জানি সবসময়ই আমি সকলের সাথে ভাল ব্যবহার করি এবং এ কারণেই জীবনও আমাকে বোনাস উপহার দেয়।’
বুফনের আগমনে তরুণ আরেয়োলার ক্যারিয়ার ক্ষতিগ্রস্ত হয়েছে এমন কথাও অনেক সময় শোনা যায়। তবে বুফন বলেন, আমি সবসময়ই তাকে সহযোগিতা করার জন্য প্রস্তুত আছি। তার সাথে বয়সের অনেক পার্থক্য থাকলেও এখানে কোন প্রতিযোগিতা নেই বলেই বুফন মন্তব্য করেছেন।

image_printPrint