বাসস দেশ-২৯ : মণি সিংহের ২৮তম মৃত্যুবার্ষিকী পালিত

380

বাসস দেশ-২৯
মনি সিংহ- মৃত্যুবার্ষিকী
মণি সিংহের ২৮তম মৃত্যুবার্ষিকী পালিত
ঢাকা, ৩১ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে আজ বাংলাদেশের কমিউনিষ্ট পার্টির অন্যতম প্রতিষ্ঠাতা সাবেক সভাপতি ও প্রবাসী বাংলাদেশ সরকারের উপদেষ্টাম-লীর সদস্য কমরেড মণি সিংহের ২৮ তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।
সকালে শ্যামপুর শ্মশানে তাঁর স্মৃতিফলকে ও সিপিবির কেন্দ্রীয় অফিসে প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মধ্য দিয়ে তাঁর স্মৃতির প্রতি সন্মান জানানো হয় ।
এ সময় নিবেদনকালে সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, কমরেড মণি সিংহ এ দেশের কমিউনিস্ট আন্দোলনের বিপ্লবী ঐতিহ্যের প্রতীক। শোষণমুক্ত সমাজতান্ত্রিক সমাজ বিনির্মাণের জন্য এ ভূখ-ে যাঁরা কমিউনিস্ট আন্দোলনের গোড়পত্তন করেছিলেন, তিনি তাঁদের অন্যতম। তাঁর সংগ্রাম, আত্মত্যাগ, নিষ্ঠা, সততা, সাহস, দৃঢ়তা, বিচক্ষণতা কমিউনিস্ট কর্মীদের কাছে অনুসরণীয় হয়ে আছে।
তিনি বলেন, মনি সিংহের বিপ্লবী জীবন থেকে শিক্ষা নিয়ে আদর্শভিত্তিক রাজনীতিকে অগ্রসর করতে হবে। তিনি আমাদের প্রতিদিনের লড়াইয়ে পথ দেখাচ্ছেন। তাঁর অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে।
শ্রদ্ধা নিবেদনকালে আরও উপস্থিত ছিলেন সিপিবির সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম, প্রেসিডিয়াম সদস্য লক্ষ্মী চক্রবর্তী, অনিরুদ্ধ দাশ অঞ্জন, কেন্দ্রীয় কমিটির সম্পাদক আহসান হাবিব লাবলু, রুহিন হোসেন প্রিন্স, কোষাধ্যক্ষ মাহবুবুল আলম, কেন্দ্রীয় কমিটির সদস্য মণ্টু ঘোষ, প্রমুখ।
বাসস/সবি/ কেসি/১৯০৫/-জেজেড