নিরাপদ, শান্তিপূর্ণ ও উৎসবমূখর পরিবেশে ভোট গ্রহণ হয়েছে : ডিএমপি কমিশনার

2374

ঢাকা, ৩০ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : ঢাকা মহানগর কমিশনার (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, রাজধানীর প্রতিটি ভোট কেন্দ্রে নিরাপদে, শান্তিপূর্ণভাবে ও উৎসবমূখর পরিবেশে পছন্দের প্রার্থীকে ভোট দিয়েছেন নগরবাসী।
তিনি বলেন, স্বতঃস্ফুর্তভাবে নগরবাসী ভোট কেন্দ্রে এসেছেন এবং ভোট দিয়ে নিজ গন্তব্যে ফিরে গেছেন।
ডিএমপি কমিশনার আজ রোববার রাজধানীর তেজগাঁও সরকারি কলেজে স্থাপিত ভোট কেন্দ্রের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে উপস্থিত সাংবাদিকদের একথা বলেন।
কমিশনার বলেন, সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরুর পর আমরা ১০০টির বেশি ভোট কেন্দ্রের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন করেছি। নগরীর প্রতিটি কেন্দ্রে নগরবাসী নির্ভয়ে, শান্তিপূর্ণ পরিবেশে ও স্বতঃস্ফুর্তভাবে নিজ পছন্দের প্রার্থীকে ভোট দিয়েছেন। কোথাও কোন সমস্যা হয়নি।
তিনি বলেন, বিভিন্ন প্রার্থীর এজেন্ট ও পোলিং এজেন্টের সাথে কথা বলে জানতে পেরেছি সবাই উৎসবমূখর পরিবেশে ভোট দিয়েছেন।
আছাদুজ্জামান মিয়া বলেন, প্রতিটি কেন্দ্র ও এলাকায় পর্যাপ্ত ফোর্স ডিউটি করছে। নির্বাচনকে ঘিরে আমরা সমন্বিত ও নিñিদ্র নিরাপত্তা ব্যবস্থা নিয়েছি। আচারণবিধির কোন লঙ্ঘন নেই। এই ব্যাপারে আমাদের অবস্থান জিরো টলারেন্স বলেও জানান তিনি।।
তিনি বলেন, ঢাকা মহানগরকে একটি নিরাপত্তার চাদরে নিয়ে আসা হয়েছে। যদি কোন ব্যক্তি ভয়ভীতি প্রদর্শন করে ও পেশিশক্তি দেখিয়ে নিরাপত্তা বিঘœ করার চেষ্টা করে তাকে ছাড় দেয়া হবে না। ভোটার, প্রার্থী ও এজেন্টদের পর্যাপ্ত নিরাপত্তা দেয়া হয়েছে বলে তিনি জানান।
কমিশনার বলেন, প্রতিটি ভোটারের নিরাপত্তা দেয়ার দায়িত্ব রাষ্ট্রের। নিরাপত্তা নিশ্চিত করতে পুরো ঢাকা শহরে চক্রাকারে মোবাইল পেট্রোলিং করা হচ্ছে।
ডিএমপি’র ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

image_printPrint