বাসস দেশ-১৩ : অর্থমন্ত্রী মুহিত সিলেটে পরিবারের সদস্যদের নিয়ে ভোট দিয়েছেন

124

বাসস দেশ-১৩
নির্বাচন-অর্থমন্ত্রী
অর্থমন্ত্রী মুহিত সিলেটে পরিবারের সদস্যদের নিয়ে ভোট দিয়েছেন
সিলেট, ৩০ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে
নগরীর বন্দরবাজারে দূর্গাকুমার পাঠশালা কেন্দ্রে পরিবারের সদস্যদের নিয়ে ভোট দিয়েছেন।
তিনি সকাল সকাল ১০টায় তার ভোট দেন। এসময় সিলেট-১ আসনে মহাজোট প্রার্থী, মন্ত্রীর ছোট ভাই ড. এ কে আব্দুল মোমেন, বোন জাতীয় অধ্যাপক ডা. শাহলা খাতুন, সাবেক সচিব আব্দুল মুবিন, ড. মোমেনের সহধর্মিনী সেলিনা মোমেন এবং সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান উপস্থিত ছিলেন। ভোট প্রদান শেষে সাংবাদিকদের বলেন, আওয়ামী লীগ ভোট ছাড়া কোনদিন ক্ষমতায় আসেনি। যখনই ক্ষমতায় এসেছে ভোটের মাধ্যমেই এসেছে। এটাই হলো আওয়ামী লীগের বিশেষত্ব।
অর্থমন্ত্রী বলেন, ২০০৮ সালের মতো এবার উৎসবমূখর ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ হচ্ছে। ৮০ শতাংশ লোক ভোট দেবে বলে তিনি মনে করছেন।
তিনি আরও বলেন, ‘যারাই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে সকলেই আশা করে সে জয়লাভ করবে। তবে, একজনের বেশি জয়লাভ করতে পারে না। আমি নিশ্চিতভাবে আশা করছি, এই সিলেট-১ আসনে আমরা জয়লাভ করবো।’
পৃথিবীর কোথাও এতো ব্যাপকভাবে ভোট দেয়া হয় না জানিয়ে তিনি বলেন, আমাদের দেশে প্রায় ৭০ শতাংশ লোক ভোট দেয়। পৃথিবীর অন্যান্য দেশে ৫০ শতাংশের বেশি কোথাও ভোট দেয় না। এবারে আমার মনে হয় ৮০ এর কাছাকাছি চলে যেতে পারি।
‘খুব ভাল নির্বাচন হচ্ছে জানিয়ে মুহিত বলেন ‘আমি আশাবাদী, সবার অংশগ্রহণে একটা গ্রহণযোগ্য নির্বাচন হবে। জনগণ যেদিকে মত দিবে অবশ্যই আমরা মেনে নেব।’
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমার বন্ধু বিএনপির মহাসচিব ফখরুল ইসলাম আজ ভোট দিয়ে বলেছেন, শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ হচ্ছে। বিএনপির কেউ যদি এরকম অভিযোগ করে তাহলে আমি বলবো, বিএনপি হচ্ছে অভিযোগের দল। সব জায়গায় শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ হচ্ছে। এরকম অভিযোগের কোন ভিত্তি নেই।
মকসুদ/সংবাদদাতা/কেসি/১৪০০/-আরজি