বেজা জানুয়ারিতে ওয়ানস্টপ সার্ভিস সেন্টার চালু করবে

336

ঢাকা, ২৮ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা) জানুয়ারি থেকে আনুষ্ঠানিকভাবে ‘ওয়ানস্টপ সার্ভিস (ওএসএস) সেন্টার চালু করছে। অর্থনৈতিক অঞ্চলের বিনিয়োগকারীদের একটি জায়গা থেকে প্রয়োজনীয় সবধরনের সেবা দেয়ার লক্ষ্যে এই ব্যবস্থা নেয়া হচ্ছে।
বেজার নির্বাহী চেয়ারম্যান প্রণব চৌধুরী বাসসকে বলেন, ওএসএস সেন্টারের মাধ্যমে বেজা বর্তমানে ১১ ধরনের সেবা দিয়ে থাকে। ‘আমরা জানুয়ারি থেকে আনুষ্ঠানিকভাবে এই সেন্টার চালুর সকল প্রস্তুতি গ্রহণ করেছি।’
তিনি জানান, ‘ইতোমধ্যে ওয়ানস্টপ সার্ভিস আইন প্রণয়ন করা হয়েছে এবং ওয়ানস্টপ সার্ভিসের জন্য নীতিমালাও প্রণীত হয়েছে। তিনি আরো জানান, জাপান আন্তর্জাতিক সহযোগিতা সংস্থার (জাইকা) সহযোগিতায় ওএসএস সেন্টারের জন্য সফটওয়ার তৈরি করা হয়েছে।
মি. প্রণব জানান, পূর্ণাঙ্গ ওয়ানস্টপ সার্ভিস চালু হলে বাংলাদেশ একটি নতুন যুগে প্রবেশ করবে। কারণ এতে দেশে সহজে ব্যবস্থা করার ক্ষেত্রে একটি ইতিবাচক পরিবর্তন সূচিত হবে।
তিনি ওয়ানস্টপ সার্ভিসকে ওয়েবভিত্তিক ব্যবস্থা উল্লেখ করে বলেন, আগে বিনিয়োগকারীদের শারীরিকভাবে উপস্থিত হয়ে আবেদন করতে এবং বিভিন্ন সেবা পেতে দ্বারে দ্বারে ঘুরতে হতো।
নতুন ব্যবস্থা চালু হলে বিনিয়োগকারীদের ঝামেলা কমে যাবে এবং তারা এক স্থান থেকে অনলাইনে আবেদন করতে পারবেন।