বাংলাদেশের শান্তিরক্ষীদের দৃষ্টান্তমূলক সেবা সারাবিশ্বে প্রশংসিত হচ্ছে : প্রধানমন্ত্রী

203
image_printPrint

ঢাকা, ২৯ মে, ২০১৮ (বাসস) : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশের শান্তিরক্ষীদের দৃষ্টান্তমূলক সেবা, কঠোর পরিশ্রম, আত্মত্যাগ, নিঃস্বার্থ মনোভাব এবং সাহসিকতা আজ সারাবিশ্বে প্রশংসিত হচ্ছে।
তিনি বলেন, জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে সৈন্য প্রেরণের ক্ষেত্রে বাংলাদেশ শীর্ষস্থানীয় দেশ। মিশনে দায়িত্ব পালনকালে বাংলাদেশের সদস্যগণ বিপদসঙ্কুল এবং সংঘাতপূর্ণ এলাকায় নিয়োজিত থাকেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল ২৯ মে আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস-২০১৮ উপলক্ষে সোমবার দেয়া এক বাণীতে এ কথা বলেন।
এ উপলক্ষে তিনি জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে কর্মরত সব বাংলাদেশি সদস্যকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে মিশনে দায়িত্ব পালন করতে গিয়ে যাঁরা শহিদ হয়েছেন তাঁদের আত্মার মাগফেরাত ও শান্তি কামনা করেন। এছাড়াও শোকসন্তপ্ত পরিবারের প্রতি জানান গভীর সমবেদনা।
প্রধানমন্ত্রী সরকার ও জনগণের পক্ষ থেকে বিশ্বশান্তি প্রতিষ্ঠায় জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমের প্রতি সমর্থন পুনর্ব্যক্ত করেন এবং বাংলাদেশের শান্তিরক্ষা বাহিনীর সদস্যগণ তাঁদের দক্ষতা, পেশাদারিত্ব ও আন্তরিকতা দিয়ে বিশ্বের শান্তিরক্ষায় আরো কার্যকর ভূমিকা রাখবেন বলে প্রত্যাশা ব্যাক্ত করেন।