পেশাজীবীদের সম্মানে প্রধানমন্ত্রীর ইফতার

341

ঢাকা, ২৯ মে, ২০১৮ (বাসস) : প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোমবার তাঁর সরকারি বাসভবন গণভবনে বিভিন্ন পেশাজীবীদের সম্মানে এক ইফতার মাহফিলের আয়োজন করেন।
ইফতার মাহফিলে বিভিন্ন পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং শিক্ষকবৃন্দ, বিভিন্ন গণমাধ্যমের সম্পাদক এবং সিনিয়র সাংবাদিকবৃন্দ, চিকিৎসক, প্রকৌশলী, আইনজীবী, ব্যবসায়ী, লেখক, কবি, সাহিত্যিক, বুদ্ধিজীবী, গায়ক, ক্রীড়া ব্যক্তিত্ব অংশগ্রহণ করেন। ইফতারের আগে প্রধানমন্ত্রী ইফতার মাহফিলে আগত অতিথিদের বিভিন্ন টেবিল ঘুরে তাঁদের সংগে কুশল বিনিময় করেন।
এ সময় দেশ, জাতি এবং মুসলিম উম্মাহর অব্যাহত শান্তি ও অগ্রগতি কামনা করে মোনাজাত অনুষ্ঠিত হয়। মোনাজাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং ১৯৭৫ সালের ১৫-ই আগস্ট কালরাতের সকল শহীদ, জাতীয় চার নেতা এবং শহীদ মুক্তিযোদ্ধাদের জন্যও পরম করুণাময়ের দরবারে দোয়া করা হয়।
বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র ইমাম মওলানা মহিবুল্লাহ আল বাকী নদভী মোনাজাত পরিচালনা করেন।
এমিরেটাস অধ্যাপক আনিসুজ্জামান, অধ্যাপক জামিলুর রেজা চৌধুরী, অধ্যাপক এমিরেটাস ড. রফিকুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আখতারুজ্জামান, সমকাল সম্পাদক গোলাম সারওয়ার, বিচারপতি মেজবাহউদ্দিন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, বাফুফে প্রেসিডেন্ট কাজী সালাহউদ্দিন, বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন, এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন, ড. রুহুল হক এমপি এবং কৃষিবিদ ড. নূর মোহাম্মদ তালুকদার এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন।
পেশাজীবী সমন্বয় পরিষদ, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন, কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ, ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ, স্বাধীনতা চিকিৎসক পরিষদ, বাংলাদেশ ফেডারেল ইউনিয়ন অব জার্নালিস্ট (বিএফইউজে), ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে), জাতীয় প্রেসক্লাব, ঢাকা রিপোটার্স ইউনিটি (ডিআরইউ) আওয়ামী বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ, এফবিসিসিআই, বিজিএমইএ, সেক্টর কমান্ডার্স ফোরাম সহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ ইফতার মাহফিলে অংশগ্রহণ করেন।

image_printPrint