যোগ্যতার ভিত্তিতে হজ্জ টিমের সদস্য মনোনয়ন দেয়ার পরামর্শ

393

বাসস দেশ-১৬
কমিটি- ধর্ম
যোগ্যতার ভিত্তিতে হজ্জ টিমের সদস্য মনোনয়ন দেয়ার পরামর্শ
ঢাকা, ২৮ মে, ২০১৮ (বসস) : ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় স্বচ্ছতা ও যোগ্যতার ভিত্তিতে হজ্জ টিমের সদস্য মনোনয়ন দেয়ার জন্য মন্ত্রণালয়কে ব্যবস্থা গ্রহণের পরামর্শ দেয়া হয়েছে।
কমিটির সভাপতি বজলুল হক হারুনের সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ পরামর্শ দেয়া হয়।
সভায় কমিটির সদস্য হাবিবুর রহমান মোল্লা, মো. আসলামুল হক, এ.কে.এম.এ আউয়াল (সাইদুর রহমান) , সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারি, মো. মকবুল হোসেন, মোহাম্মদ আমির হোসেন এবং বেগম দিলারা বেগম অংশগ্রহণ করেন।
সভায় কমিটির ৩৪তম বৈঠকের সিদ্ধান্ত বাস্তবায়ন অগ্রগতি প্রতিবেদন উপস্থাপন করে বিস্তারিত আলোচনা করা হয়।
সভায় ধর্ম বিষয়ক মন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের ভাই মো. আফাজ উদ্দিন সরকারের মৃত্যুতে শোক প্রস্তাব গ্রহণ করা হয় এবং তার রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।
সভায় ২০১৮ সালে হজ্জের প্রস্তুতি ও অগ্রগতি নিয়ে আলোচনা করা হয়। ২০১৮ সালের হজ্জ যাতে সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করা সম্ভব হয় সেজন্য সংশ্লিষ্ট সকলের আন্তরিকভাবে কাজ করার ওপর গুরুত্বারোপ করা হয়।
সভায় হজ্জের অন্যান্য বছরের অভিজ্ঞতার আলোকে পরিকল্পনা মাফিক হজ্জ ব্যবস্থাপনা দ্রুত সম্পন্ন করতে মন্ত্রণালয়কে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।
ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. আনিছুর রহমানসহ মন্ত্রণালয়, অধিদপ্তর এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মচারীরা সভায় উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমআর/১৮১৩/এএএ