বাসস দেশ-২২ : সাংবাদিকদের মোটরসাইকেল ব্যবহারের অনুমতি দিতে আওয়ামী লীগের আহবান

565

বাসস দেশ-২২
ইসি-আওয়ামী লীগ
সাংবাদিকদের মোটরসাইকেল ব্যবহারের অনুমতি দিতে আওয়ামী লীগের আহবান
ঢাকা, ২৫ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাংবাদিকদের মোটরসাইকেল ব্যবহারের অনুমতি দিতে নির্বাচন কমিশনের (ইসি) প্রতি আহবান জানিয়েছে আওয়ামী লীগ।
আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল আজ কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের জানান, তাদের এ আহবানে সাড়া দিয়ে কমিশন এতে রাজি হয়েছে।
দলের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য মো. আখতারুজ্জামান সাংবাদিকদের ব্রিফিং করেন। এ সময় আওয়ামী লীগের ১১ সদস্যের প্রতিনিধি উপস্থিত ছিলেন।
মো. আখতারুজ্জামান বলেন, ‘আমরা সংবাদ মাধ্যমে জানতে পারলাম নির্বাচনে অন্যান্য যানবাহনের সঙ্গে সাংবাদিকদের মোটরসাইকেল চলাচলও নিষিদ্ধ করা হয়েছে। নির্বাচনের দিন যাতে সাংবাদিকরা বিনা বাধায় চলাচল করতে পারেন তা নিশ্চিত করতে ইসিকে আমরা অনুরোধ করেছি। তারা নিশ্চিত করছেন যে, এ ধরনের কোনো বাধা থাকবে না।’
তিনি বলেন, কালো টাকা ছড়িয়ে নির্বাচনকে যাতে বিএনপি-জামায়াত-ঐক্যফ্রন্ট প্রভাবিত করতে না পারে সেজন্য ইসির হস্তক্ষেপ চেয়েছে আওয়ামী লীগ। কালো টাকার ব্যবহার সুষ্ঠু নির্বাচনের অন্তরায়।
মো. আখতারুজ্জামান বলেন, বিএনপি-জামায়াত জোট নির্বাচন সামনে রেখে কালো টাকা ছড়ানোর পাশাপাশি আওয়ামী লীগ ও মহাজোট নেতাকর্মীদের ওপর সশস্ত্র হামলাও করছে। আমাদের নির্বাচনী অফিস ভাঙচুর করছে, মিছিলে হামলা চালাচ্ছে। এ ধরনের সহিংসতা করে উল্টো ইসিতে এসে প্রতিদিন অভিযোগও করছে। অথচ সত্য হচ্ছে, বিএনপি-জামায়াত জোট দেশে সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলা করছে। এমনকি আইন-শৃঙ্খলা বাহিনীর ওপরও হামলা চালাচ্ছে। বিষয়গুলো আমরা কমিশনের কাছে উপস্থাপন করেছি।
কালো টাকা ছড়ানো ও আওয়ামী লীগ প্রার্থীদের ওপর হামলা করার বিষয়ে তিনি বলেন, ঢাকা-৮ আসনের মির্জা আব্বাসের দুই কর্মী কালো টাকা ছড়াতে গিয়ে হাতেনাতে ধরা পড়েছে। মৌলভীবাজারে সুলতান মোহম্মদ মনসুর একজন পুলিশ সদস্যদের ওপর হামলা করেছেন। আজ সকালেই আওয়ামী লীগ প্রার্থী এম এ মোমেনের নির্বাচনী কার্যালয়ে হামলা ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। নারায়ণগঞ্জে শামীম ওসমানের নির্বাচনী ক্যাম্পে আগুন দিয়েছে সশস্ত্র ক্যাডাররা। সীতাকুন্ডে পেট্রল বোমা হামলায় দগ্ধ হয়ে আওয়ামী লীগের চারজন কর্মী এখন হাসপাতালে।
এছাড়া চাঁদপুরে ডা. দীপু মনির বাড়িতেও বিএনপি হামলা চালিয়েছে। এ ঘটনায় আহত হন ৩০ জন। ইসি সচিবের সঙ্গে দেখা করে আমরা এ সব ঘটনায় নির্বাচন কমিশনের পদক্ষেপ দাবি করেছি।
বাসস/এএসজি/এমএসএইচ/২১৩৫/-এমএবি