বাংলাদেশের সঙ্গে ভারতের সম্পর্ক ভাল হলে বিএনপির ভালো লাগে না : ড. হাছান

201
C

ঢাকা, ২৮ মে, ২০১৮ (বাসস) : আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, বাংলাদেশের সঙ্গে ভারতের ভাল সম্পর্ক হলে পাকিস্তানের যেমন বুক কাপে তেমনি বিএনপিরও বুক কাপে।
তিনি বলেন, বিএনপি এখনো পাকিস্তানী ভাবধারা থেকে বেরিয়ে আসতে পারেনি বলেই বাংলাদেশের সঙ্গে ভারতের ভাল সম্পর্ক হলে তাদের ভালো লাগে না, অন্তর্জালা বেড়ে যায়।
আওয়ামী লীগের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ আজ দুপুরে জাতীয় প্রেস ক্লাবের তৃতীয় তলায় বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক আলোচনা সভায় তিনি একথা বলেন।
আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের কবি নজরুল ইসলাম বিশ^বিদ্যালয় থেকে ডক্টর অব লিটারেচার (ডিলিট) ডিগ্রি অর্জন করায় তাকে অভিনন্দন জানাতেই এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
বন ও পরিবেশ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি আগামী জাতীয় নির্বাচন থেকে পালানোর জন্যই এখন নানা রকম কথাবার্তা বলছে, পালিয়ে যাওয়ার পথ খুজছে। দয়া করে ভোট থেকে পালাবেন না, এবার সংসদ নির্বাচন থেকে পালিয়ে গেলে আগামীতে দেশ থেকেও পালিয়ে যেতে হবে।
বিএনপিকে জনগণের কাছে যাওয়ার পরামার্শ দিয়ে ড. হাছান বলেন, বিএনপি নেতাদের কাজ সকাল-বিকাল মিথ্যাচার করা। একজন নেতা সকাল ও বিকালে সংবাদ সম্মেলন করে মিথ্যাচার করে। আর কিছু নেতারা বিভিন্ন কূটনৈতিকদের কাছে গিয়ে নালিশ করে। কিছু লোকে বিএনপিকে এখন বাংলাদেশ নালিশ পার্টি বলে।
তিনি আরো বলেন, ‘আমি আপনাদের বলবো, কূটনৈতিকদের কাছে নালিশ না করে জনগণের কাছে যান। অতীত কর্মকান্ডের কারণে ক্ষমা চান। জনগণ চাইলে আপনাদের ক্ষমা করে দিতে পারে।’
সংগঠনের উপদেষ্টা চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন, ঢাকা মহানগর দক্ষিণ আ’লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, জোটের যুগ্ম সাধারণ সম্পাদক চিত্রনায়িকা অরুনা বিশ^াস ও আওয়ামী লীগ নেতা এডভোকেট বলরাম পোদ্দার।

image_printPrint