ঐক্যফ্রন্ট ও বিএনপি নেতারা সেনা বাহিনীকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে : হাসানুল হক ইনু

353

কুষ্টিয়া, ২৪ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ঐক্যফ্রন্ট ও বিএনপি নেতারা সেনা বাহিনীর ভূমিকাকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে।
আজ সোমবার মিরপুর উপজেলার নিমতলা বাজারের বিভিন্ন স্থানে নির্বাচনী প্রচারনা, গণসংযোগ ও পথসভাকালে তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।
হাসানুল হক ইনু বলেন, সেনা বাহিনী বা সশস্ত্র বাহিনী নির্বাচনী কর্মকান্ডে সহায়তার ভুমিকা পালন করেন এটা পূর্ব সিদ্ধান্ত। সেনা বাহিনী আসবে কি আসবে না এটা নিয়ে নতুন করে আলোচনার কোন বিষয় নয়। এটা নির্বাচন কমিশন ও সরকারি নীতিমালা অনুযায়ী বিজিবি বা সশস্ত্র বাহিনী দায়িত্ব পালন করবেন।
তিনি বলেন, সেনা বাহিনী আজ থেকে কাজ শুরু করেছেন এতে বিএনপি-জামাত নেতারা হঠাৎ উৎফুল্ল হয়ে উঠেছেন। এতে মনে হচ্ছে সেনা বাহিনীর ভূমিকা নিয়ে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে বা সেনা বাহিনীকে নিজেদের পক্ষে টানার চেষ্টা করছে।
জাসদ সভাপতি বলেন, বিএনপি-জামাত ঐক্যফ্রন্ট নির্বাচনে অংশ গ্রহনের সিদ্ধান্ত নেয়ার পর থেকে রহস্যজনক কারণে তারা কেবলমাত্র ঢাকায় বসে বক্তৃতা-বিবৃতি দিচ্ছেন, কিন্তু নির্বাচনী মাঠে আসছেন না। নির্বাচনী মাঠে না আসলে নির্বাচনের মাঠ সমতল না অসমতল সেটা বোঝা সম্ভব নয়।
তিনি বলেন, নির্বাচন সংশ্লিষ্ট সরকারি কর্মচারীরা, পুলিশ ও বিজিবি প্রশাসন কিভাবে কাজ করছেন; প্রার্থী যদি মাঠে না আসেন সেটা তারা বুঝতে পারবেন না। মাঠে না এসে ঢাকায় বসে কাল্পনিক অভিযোগের ফিরিস্তির ধারাবাহিক উত্থাপন করাটা একটা চক্রান্ত মূলক কর্মকান্ড।