দিনাজপুরে কাল বৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারের জন্য ঢেউটিন ও টাকা বরাদ্দ

351

বাজিস-৭
দিনাজপুর-বরাদ্দ
দিনাজপুরে কাল বৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারের জন্য ঢেউটিন ও টাকা বরাদ্দ
দিনাজপুর, ২৮ মে, ২০১৮ (বাসস) : জেলায় কাল বৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মধ্যে গৃহনির্মাণের জন্য ৫২৩ বান্ডিল ঢেউ টিন ও ১৫ লক্ষ ৬৯ হাজার টাকাবরাদ্দ দেয়া হয়েছে। এবং খাদ্য সহায়তা হিসেবে সাড়ে ১৬ মেট্রিক টন চাল বিতরন করা হয়েছে।
দিনাজপুর জেলা প্রশাসক ড. আ ন ম আবদুছ ছবুর জানান, গত ২৭ মে অনুষ্ঠিত জেলা মানবিক সহায়তা কর্মসূচী বাস্তবায়ন কমিটির সভায় কাল বৈশাখী ঝড়ে জেলার ১৩টি উপজেলার মধ্যে ১০টি উপজেলায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মধ্যে ঢেউটিন ও নগদ অর্থ বিতরণ কার্যক্রম অনুমোদন করা হয়। আগামী ৩১ মে’র মধ্যে গৃহীত পদক্ষেপ অনুযায়ী জেলার ১৩টি উপজেলার মধ্যে ক্ষতিগ্রস্ত ১০ উপজেলায় ৫২৩ বান্ডিল ঢেউ টিন ও ১৫ লক্ষ ৬৯ হাজার টাকা বিতরণ কার্যক্রম সম্পন্ন করতে সংশ্লিষ্ট উপজেলা চেয়ারম্যান এবং উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে।
ক্ষতিগ্রস্ত উপজেলাগুলোর মধ্যে পার্বতীপুরে প্রত্যেক পরিবারকে ১ বান্ডিল করে টি ও ৩ হাজার টাকা বিতরণে মোট ১৭৫ বান্ডিল ঢেউ টিন ও ৫ লক্ষ ২৫ হাজার টাকা, একই হারে নবাবগঞ্জে ১৭৫ বান্ডিল ঢেউ টিন ও ৫ লক্ষ ৭৫ হাজার টাকা, চিরিরবন্দরে ৫০ বান্ডিল ঢেউ টিন ও ১ লক্ষ ৫০ হাজার টাকা, সদর উপজেলায় ৮২ বান্ডিল ঢেউ টিন ও ২ লক্ষ ৪৬ হাজার টাকা, বোচাঞ্জে ১৪ বান্ডিল ঢেউ টিন ও ৪২ হাজার টাকা, কাহারোলে ১৮ বান্ডিল ঢেউ টিন ও ৫৪ হাজার টাকা, খানসামায় ৪ বান্ডিল ঢেউ টিন ও ১২ হাজার টাকা, নবাবগঞ্জে ৪ বান্ডিল ঢেউ টিন ও ১২ হাজার টাকা, বিরলে ১ বান্ডিল ঢেউ টিন ও ৩ হাজার টাকা বিতরণ করা হবে।
উল্লেখ্য যে, গত এপ্রিল মাসে কাল বৈশাখী ঝড় শেষে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে খাদ্য সহায়তা হিসেবে ইতোমধ্যে সাড়ে ১৬ মেট্রিক টন চাল ও ১ লাখ টাকা বিতরণ করা হয়েছে। এর মধ্যে পার্বতীপুরে ৫ মেট্রিক টন, নবাবগঞ্জে ৫ মেট্রিক টন, চিরিরবন্দরে ১ মেট্রিক টন ও সদর উপজেলায় সাড়ে ৫ মেট্রিক টন চাল বিতরণ করা হয়। নগদ অর্থের মধ্যে পার্বতীপুরে ৫০ হাজার ও নবাবগঞ্জে ৫০ হাজার সহ মোট ১লক্ষ টাকা তাৎক্ষনিক বিতরণ করা হয়।
সরকারী সহায়তায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলো তাদের ঘরবাড়ী মেরামতে সহযোগিতা পেয়েছে। ঢেউ টিন ও নগদ অর্থ সঠিকভাবে বিতরণের লক্ষ্যে জেলা প্রশাসন সার্বক্ষণিক তদারকি করছে।
বাসস/সংবাদদাতা/১৭৩৩/মরপা