উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারো নৌকা প্রতীকে ভোট দেয়ার আহবান জানালেন শিক্ষামন্ত্রী

352

সিলেট, ১৯ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আবারো নৌকা প্রতীকে ভোট দেয়ার জন্য সবার প্রতি আহবান জানিয়েছেন।
তিনি বলেন, সাধারণ মানুষ আওয়ামী লীগ ও জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভালোবাসে বলেই তারা বারবার নৌকায় ভোট দেয়।
তিনি আজ বুধবার দিনব্যাপী গোলাপগঞ্জ উপজেলার বাদেপাশা ইউনিয়নের বিভিন্ন স্থানে নির্বাচনী গণসংযোগকালে পথসভায় এ আহবান জানান।
আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের বিগত ১০ বছরের উন্নয়ন কর্মকান্ডের কথা উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, কেবল আজ নয়, যুগ যুগ ধরে এদেশের মানুষ আওয়ামীলীগকে ভালবাসে।
তিনি বলেন, আওয়ামী লীগ গরিবের কথা বলে, কৃষকের কথা বলে।দেশের গ্রামীণ উন্নয়ন, শিক্ষা, স্বাস্থ্য ও তথ্যপ্রযুক্তি প্রতিটি ক্ষেত্রে যত উন্নয়ন হয়েছে তার সিংহভাগ আওয়ামীলীগ সরকার করেছে।
আগামী ৩০ডিসেম্বরও এদেশের আপামর জনগণ নৌকায় ভোট দেবে বলে আশা প্রকাশ করেন তিনি।
তিনি নিজের নির্বাচনী এলাকা গোলাপগঞ্জ-বিয়ানীবাজারের উন্নয়ন প্রসঙ্গে বলেন, এসব অঞ্চলে আগে চলাচলের মাধ্যম ছিল পায়ে হেঁটে, নৌকা কিংবা ইঞ্জিন চালিত লঞ্চে। কিন্তু বর্তমান সরকারে আমলে যোগাযোগ ব্যবস্থার যুগান্তকারি পরিবর্তন সাধিত হয়েছে। এখন পাঁকা সড়ক, নদীতে সেতু তৈরি হয়েছে।
নাহিদ বলেন,যেখানে স্কুলের অভাবে শিশুরা পড়ালেখা থেকে বঞ্চিত ছিল, সেখানে আজ বহুতল ভবন নির্মাণ করা হয়েছে। এক-দু’জন শিক্ষকের স্থলে চার কিংবা পাঁচজন শিক্ষক নিয়োগ দিয়ে শিক্ষার মানোন্নয়ন করা হয়েছে।
শিক্ষামন্ত্রী বলেন, আমরা মধ্যম আয়ের দেশ থেকে উন্নতের দিকে অগ্রসর হচ্ছি। শেখ হাসিনার নেতৃত্বে স্থিতিশীল সরকার থাকলে ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ হবে।
তিনি বলেন, দেশ এখন খাদ্যে স্বয়ঃসম্পূর্ণ। আধুনিক ও যুগোপযোগী শিক্ষা আয়ত্ব করে নতুন প্রজন্ম দেশ-বিদেশে ভালো চাকুরি করছে। মাদ্রাসায় পড়ালেখা করে আগে সরকারি চাকুরি করা যেত না। আর এখন রাষ্ট্রের যেকোন চাকুরিতে তারা কাজ করার সুযোগ পাচ্ছেন। শিক্ষকদের বেতন বৈষম্য দূর করা হয়েছে।
এসব পথসভায় বক্তব্য রাখেন শিল্পপতি ও শিক্ষানুরাগী ফারুক আহমদ মিছবাহ, জেলা আওয়ামী লীগের সদস্য সৈয়দ মিছবাহ উদ্দিন, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক রফিক আহমদ, বাদেপাশা ইউনিয়ন আ’লীগের সভাপতি হাজি আব্দুল কাদির, ইউপি চেয়ারম্যান ও দলের সাধারণ সম্পাদক মস্তাক আহমদ প্রমুখ।

image_printPrint