বাসস ক্রীড়া-৯ : টাইব্রেকার ভাগ্যের সহায়তায় লীগ কাপের সেমিতে উঠল ম্যানচেস্টার সিটি

146

বাসস ক্রীড়া-৯
ফুটবল-ইংল্যান্ড-লীগ কাপ
টাইব্রেকার ভাগ্যের সহায়তায় লীগ কাপের সেমিতে উঠল ম্যানচেস্টার সিটি
লন্ডন, ১৯ ডিসেম্বর, ২০১৮ (বাসস/এএফপি) : টাইব্রেকার ভাগ্যের সহায়তায় লীগ কাপের সেমি-ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করল ম্যানচেস্টার সিটি। তরুণ গোল রক্ষক আরিজেনিট মিউরিসের দক্ষতায় মঙ্গলবার লিস্টারের বিপক্ষে নাটকীয় জয় পায় বর্তমান চ্যাম্পিয়নরা।
কিং পাওয়ার স্টেডিয়ামে অনুষ্টিত ম্যাচের ১৪তম মিনিটে গোল করে পেপ গার্দিওলার দলকে এগিয়ে দেন ইনজুরি থেকে ফেরা কেভিন ডি ব্রুইনা। এপ্রিলের পর এটি ছিল তার প্রথম গোল। তবে ম্যাচের ৭৩তম মিনিটে গোলটি পরিশোধ করে লিস্টারকে সমতায় ফিরিয়ে আনেন মার্স আলব্রাইটন। পরে টাইব্রেকারে ৩-১ গোলে জয়লাভ করে সিটিজেনরা।
এদিন দ্বিতীয়বারের মত সিটির হয়ে মাঠে নামার সুযোগ পেয়েছিলেন মিউরিস। এডারসনকে বিশ্রামে দিয়ে তাকে দলভুক্ত করেন কোচ গার্দিওলা। সুযোগটি ভাল ভাবেই কাজে লাগিয়েছেন ২০ বছর বয়সি কসোভোর এই আন্তর্জাতিক তারকা। টাইব্রেকারে প্রতিপক্ষের দুটি শট ফিরিয়ে দেন তিনি। এতেই শেষ চারে অংশগ্রহণ নিশ্চিত হয় ম্যানচেস্টার সিটির।
চিরপ্রতিদ্বন্দ্বি ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ হোসে মরিনহো বরখাস্ত হবার মাত্র কয়েক ঘন্টা পর মাঠে নামা সিটিজেন দলে আটটি পরিবর্তন এনেছিলেন গার্দিওলা। তারপরও গার্দিওলা আমলে দলটির তৃতীয় ট্রফি জয়ের সম্ভাবনা অক্ষুন্ন থাকে।
খেলা শেষে স্প্যানিশ এই কোচ বলেন, ‘লিস্টারে সব সময় তাদের বিপক্ষে কঠিন লড়াইয়ের মুখোমুখি হতে হয়। ম্যাচে আমরা ১৭ বছর বয়সি এরিক গার্সিয়াসহ কিছু ইনজুরি থেকে ফেরা খেলোয়াড়দের যুক্ত করেছি। তারপরও দারুন একটি ম্যাচ হয়েছে।’
ডি ব্রুইনা বলেন, ‘আমি এখনো কিছুটা অস্বস্তি বোধ করেছি। তারপরও দলের সহায়তা করতে পেরে আমি খুশি। দীর্ঘ সময় মাঠের বাইরে কাটানোর পর পুরো ৭০ মিনিট খেলতে পারাটা আমার জন্য ভাল দিক। আমরা অনেকগুলো শিরোপা জয় করতে চাই। তাই সংগ্রহশালায় আরো একটি ট্রফি যুক্ত করার জন্য আমাদের সামনে আর মাত্র দুটি খেলা বাকি আছে।’
বাসস/এএফপি/এমএইচসি/১৮০০/স্বব