পার্থে দল নির্বাচনে কোহলির মারাত্মক ভুলে ব্যথিত গাভাস্কার

181

নয়াদিল্লি, ১৯ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : পার্থে দ্বিতীয় টেস্টে অস্ট্রেলিয়ার কাছে দল ১৪৬ রানে পরাজিত হওয়ার পর সমালোচনার মুখে পড়েছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। দ্বিতীয় টেস্টে জয়ী হয়ে অস্ট্রেলিয়া চার ম্যাচ সিরিজে সমতা আনার পর ভারতের সাবেক ব্যাটসম্যান সুনিল গাভাস্কার দল নির্বাচনে মারাত্মক ভুল করার সমালোচনা করেছেন।
মেলবোর্ন এবং সিডনিতে সিরিজের শেষ দুই টেস্টে ভারত ব্যর্থ হলে অধিনায়ক কোহলি এবং কোচ রবি শাস্ত্রির ভুমিকা পুনঃপর্যালোচনা করতে হবে বলে মন্তব্য করেন শাস্ত্রি।
ভারতের আজ টক নিভি নিউজ নেটওয়ার্ককে গাভাস্কার বলেন, ‘পরবর্তী দুই ম্যাচে ভারত ব্যর্থ হলে অধিনায়ক, কোচ এবং এত বড় সাপোর্টিং স্টাফ থেকে আমরা কোন সুফল পাচ্ছি কিনা-নির্বাচকদের সে বিষয়ে ভাবতে হবে।’
দ্বিতীয় টেস্টে একজন বিশেষজ্ঞ স্পিনার না রাখায় ভারতীয় দল নির্বাচন নিয়ে দারুন হতাশ গাভাস্কার। ভারতীয় দলে না থাকলেও অস্ট্রেলিয়া স্পিনার নাথান লিঁও ৮ উইকেট নিয়ে ম্যাচ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন এবং যার স্বীকৃতি হিসেবে ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন।
তিনি আরো বলেন, এ বছরের শুরুতে ভারতীয় দলের দক্ষিণ আফ্রিকা সফর থেকেই ভুল খেলোয়াড় নির্বাচন করা হচ্ছে যে কারণে ম্যাচগুলোতে হারতে হচ্ছে। এভাবে ভুল দল নিয়ে ম্যাচ জেতা যায় না।