চুনারুঘাটে সিলেটি উৎসব আয়োজন

104

হবিগঞ্জ, ৯ জানুয়ারী ২০১৮ (বাসস) : ‘আসুন শুনি সিলেটের জয়ধ্বনি’ শ্লোগান নিয়ে হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় দুই দিনব্যাপী সিলেটি উৎসব আয়োজন করেছে সাংস্কৃতিক সংঘ ধামালী। ১১ ও ১২ জানুয়ারী উপজেলা চত্বরে এই উৎসব আয়োজন করা হয়েছে।
ধামালীর সভাপতি অ্যাডভোকেট মোস্তাক আহাম্মদ জানান, সিলেটি উৎসবকে সাজানো হয়েছে এই এলাকার নিজস্ব সংস্কৃতিকে তুলে ধরতে। দুই দিন ব্যাপি উৎসবে পরিবেশিত হবে ধামালি নাচ, বৌ নাচ, পুঁথি পাঠ, কিচ্ছা, ঘেটু নাচ, সিলেটি বিয়ের গীত, সিলেটি সংস্কৃতি নিয়ে ফ্যাশন শো, লাঠি নাচ, ঝুমুর নাচ, মনিপুরী নাচ।
তিনি আরও জানান, ১২জন সিলেটি সাধক, বাউল, শিল্পী, গীতিকার ও মরমি কবির গানও পরিবেশন করা হবে উৎসবে। এরা হলেন, শাহ আব্দুল করিম, হাসন রাজা, রাধারমণ,শেখ ভানু, দুরবিন শাহ, শিতালং শাহ,হেমাঙ্গ বিশ্বাস,আরকুম শাহ,ক্বারি আমির উদ্দিন,শেখ ওয়াহিদ, এ কে আনাম ও সুবীর নন্দী।
উৎসবে সিলেট বিভাগের প্রখ্যাত ব্যাক্তবর্গ, শিল্পী, সাহিত্যিক, সাংবাদিক, ক্রীড়াবিদ ও আইনজীবীরা উপস্থিত থাকবেন এবং সংবর্ধিত হবেন। উদ্বোধনী দিনে প্রধান অতিথি থাকবেন উপজেলা চেয়ারম্যান আবু তাহের এবং সমাপনী দিনে প্রধান অতিথি থাকবেন স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট মাহবুব আলী।

image_printPrint