জামায়াত সম্পর্কে প্রশ্ন করায় সাংবাদিকদের হুমকি দিলেন ড. কামাল হোসেন

320

ঢাকা, ১৪ ডিসেম্বর ২০১৮ (বাসস): জাতীয় ঐক্যফ্রন্টের আহবায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের প্রকাশ্য বিরোধিতাকারী জামায়াত ইসলামী সম্পর্কে তার অবস্থান জানতে চাওয়ায় সাংবাদিকদের হুমকি দিয়েছেন।
রাজধানীর মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে আজ শুক্রবার সকালে পুস্পস্তবক অর্পণ শেষে জামায়াতে ইসলামী সম্পর্কে কয়েকটি প্রশ্ন করা হলে তিনি সাংবাদিকদের ধমক দিয়ে বলেন, ‘শহীদদের কথা চিন্তা কর। শহীদদের কথা চিন্তা কর। তোমাদের মুখ বন্ধ কর, চুপ কর, খামোশ। প্রশ্নকারী সাংবাদিককে উদ্দেশ্য করে তিনি বলেন, কোন পত্রিকা থেকে এসেছো। তোমাকে চিনে রাখব।’
একজন সাংবাদিক ড. কামালের কাছে জানতে চান, নির্বাচন কমিশন যে দলের নিবন্ধন বাতিল করেছে, সেই জামায়াত ইসলামী কিভাবে জাতীয় ঐক্যফ্রন্ট থেকে নির্বাচন করছে? ড. কামাল হোসেন এ প্রশ্নে রেগে গিয়ে বলেন, ‘এ বিষয়ে আদৌ কোন প্রশ্ন ওঠে নাই। তোমরা অপ্রয়োজনীয় কথা বলছ। এই প্রশ্নগুলো করার জন্য তোমরা কত টাকা পেয়েছ, কে তোমাদের টাকা দিয়েছে?’
এর আগে ড. কামাল অপর এক প্রশ্নের জবাবে বলেন, আমরা শহীদ বুদ্ধিজীবী দিবসে শ্রদ্ধা জানাতে এসেছি। দেশের স্বাধীনতার জন্য লাখ লাখ লোক জীবন দিয়েছে। দেশের স্বাধীনতা সমুন্নত রাখতে হবে এবং সকলের জন্য অর্থবহ করে তুলতে হবে। যারা শুধু মাত্র নিজের স্বার্থের কথা ভাবে, স্বাধীনতা তাদের জন্য নয়, সকলের জন্য। আমরা একটি সুন্দর সমাজের জন্য কাজ করে যাচ্ছি।
জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ. স.ম. আবদুর রব এবং গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।
এর আগে গত বছরে প্রধান বিচারপতির আদালতে একটি শুনানিতে এ্যাটর্নি জেনারেল মাহাবুবে আলম সম্পর্কে এক মন্তব্য করে ড. কামাল হোসেন কঠোর সমালোচিত হয়েছিলেন।