বাসস দেশ-৩৭ : যারা ইসলামের ভ্রান্ত ব্যাখ্যা দেয় তারা ইসলামের কলঙ্ক : ধর্মমন্ত্রী মোজাম্মেল হক

356

বাসস দেশ-৩৭
ধর্মমন্ত্রী-সংবর্ধনা
যারা ইসলামের ভ্রান্ত ব্যাখ্যা দেয় তারা ইসলামের কলঙ্ক : ধর্মমন্ত্রী মোজাম্মেল হক
ঢাকা, ১৩ ডিসেম্বর, ২০১৮, (বাসস) : ধর্মমন্ত্রী আ. ক. ম মোজাম্মেল হক বলেছেন, যারা ইসলামের ভ্রান্ত ব্যাখ্যা দেয় তারা ইসলামের কলঙ্ক। ইসলাম হচ্ছে সর্বশ্রেষ্ঠ ধর্ম। এই ধর্মের নামে যারা ভ্রান্ত ব্যাখ্যা দেয় তাদেরকে মানুষ ঘৃণা করে।
আজ সন্ধ্যায় ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়া উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনের আগারগাঁও এর প্রধান কার্যালয়ে এ এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।
ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজালের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ভারপ্রাপ্ত ধর্মসচিব কাজী হাসান আহমদ, প্রকল্প পরিচালক মো. শফিকুল ইসলাম প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশনের সচিব কাজী নুরুল ইসলাম।
ধর্মমন্ত্রী মোজাম্মেল হক বলেন, কিছু তথাকথিত আলেম এক সময় প্রচার করেছিল, আওয়ামী লীগ ক্ষমতায় আসলে দেশের মসজিদে আযান নয়, উলুধ্বনি হবে। তাদের সে ধারণা আজকে ভুল প্রমাণিত হয়েছে। আওয়ামী লীগ সরকারের মত আর কোন সরকারের আমলে ইসলামের এত উন্নয়ন হয়নি।
ধর্মমন্ত্রী ইমামদের উদ্দেশ্যে বলেন, আল্লাহর সৃষ্টিকে ভালবাসতে পারলেই ইসলামের প্রকৃত খেদমত করা সম্ভব হবে। ইসলামিক ফাউন্ডেশন বঙ্গবন্ধুর হাতে গড়া তাঁর স্বপ্নের একটি প্রতিষ্ঠান। প্রকৃত ইসলাম প্রচারের মাধ্যমে এই প্রতিষ্ঠানকে একটি উচ্চতর স্থানে নিয়ে যাওয়া সম্ভব হবে। হত্যাকান্ডের ইসলাম নয়, মদীনার সনদের ইসলাম প্রচার করতে ইমামদের প্রতি আহবান জানান মন্ত্রী।
অনুষ্ঠানে ভারপ্রাপ্ত ধর্মসচিব কাজী হাসান আহমেদ বলেন, আমরা সবাই সম্মিলিতভাবে কাজ করতে পারলে এ দেশকে ২০৪১ সালে উন্নত দেশের কাতারে নিয়ে যেতে পারব।
বাসস/সবি/এমএআর/২১৫০/এএএ