বাসস ক্রীড়া-১৩ : সেমিতে উঠে বাংলাদেশের জন্য পদক নিশ্চিত করলেন এলিনা-শাপলা জুটি

338

বাসস ক্রীড়া-১৩
ব্যাডমিন্টন-আন্তর্জাতিক
সেমিতে উঠে বাংলাদেশের জন্য পদক নিশ্চিত করলেন এলিনা-শাপলা জুটি
ঢাকা, ১৩ ডিসেম্বর ২০১৮ (বাসস) : ইউনেক্স-সানরাইজ বাংলাদেশ আন্তর্জাতিক চ্যালেঞ্জ ব্যাডমিন্টনে স্বাগতিক দেশের জন্য পদক নিশ্চিত করেছেন দু’শীর্ষ শাটলার এলিনা সুলতানা ও শাপলা আক্তার।
শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত নারী দ্বৈতে এলিনা ও শাপলা জুটি ২১-৮ ও ২১-১৪ পয়েন্টে নেপালের আমিতা গিরি ও ন্যাংজাল তামাং জুটিকে হারিয়ে সেমিফাইনালে উঠেন। ইভেন্টে দু’টি ব্রোঞ্জ পদক থাকায় সেমিফাইনালে উঠে পদক নিশ্চিত করেছেন এলিনা ও শাপলা। আগামীকাল দুপুর সাড়ে ৩টায় একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে সেমিফাইনাল। যেখানে এই জুটি লড়বে মালয়েশিয়ার ভিভিয়ান হো ও ইয়াপ চেং ওয়েন জুটির বিপক্ষে।
টুর্নামেন্টে প্রথমবারের মত বাংলাদেশের জন্য পদক নিশ্চিত করায় দুই শাটলারকে শুভেচ্ছা জানিয়েছেন ফেডারেশনের সভাপতি ও তথ্য সচিব আবদুল মালেক এবং সাধারণ সম্পাদক আমির হোসেন বাহার। তাদেও জন্য ব্যক্তিগতভাবে ২০ হাজার টাকা প্রাইজমানি ঘোষণা করেন বাহার।
এদিন অনুষ্ঠিত নারী দ্বৈতের আরেক কোয়ার্টার ফাইনালে ভারতের শ্রুতি কেপি ও অপর্না বালান জুটির কাছে ২১-৬ ও ২১-৩ পয়েন্টে হেরে গেছে বাংলাদেশের বৃষ্টি খাতুন ও রেহেনা পারভীন জুটি। মিশ্র দ্বৈতে ইন্দোনেশিয়ার লিওঁ রলি কার্নান্দো ও ইন্দা সারি জামিলের কাছে ২১-৪ ও ২১-১২ পয়েন্টে হার মানে বাংলাদেশের এবাদুল হক চৌধুরী ও আফরিনা ইসলাম মৌলি জুটি।
পুরুষ দ্বৈতের কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের এবাদুল হক চৌধুরী ও তানভীর আহম্মেদ জুটি ২১-১৬ ও ২১-০৮ পয়েন্টে পরাজিত হয় ইন্দোনেশিয়ার লিওঁ রলি কার্নান্দো ও ড্যানিয়েল মার্টিন জুটির কাছে। আরেক ম্যাচে স্বাগতিক মা: এনামুল হক ও সালমান খান জুটি ২১-১৩ ও ২১-১২ পয়েন্টে হেরেছে থাইল্যান্ডের সুপক জমকো ও ওয়াচিরাউট শতহোন জুটির কাছে।
বাসস/এমএইচসি/১৯০৫/মোজা/স্বব