গ্রুপ সেরা হিসেবেই নকআউট পর্বে ম্যানসিটি

196

ম্যানচেস্টার (ইউকে), ১৩ ডিসেম্বর ২০১৮ (বাসস/এএফপি) : গ্রুপ সেরা হিসেবেই চ্যাম্পিয়ন্স লীগ ফুটবলের নক আউট পর্ব নিশ্চিত করেছে ম্যানচেস্টার সিটি। বুধবার ম্যানচেস্টারের ইত্তেহাদ স্টেডিয়ামে অনুষ্ঠিত ‘এফ’ গ্রুপের ম্যাচে পিছিয়ে পড়ার পরও লেরয় সানের জোড়া গোলে হফেনহেইমকে ২-১ গোলে পরাজিত করেছে পেপ গার্দিওলার দল।
ম্যাচের ১৬তম মিনিটে পেনাল্টি থেকে আদ্রেই কারমারিচের গোল এগিয়ে দেয় জার্মান ক্লাবকে। বড় ধরনের পরিবর্তন নিয়ে লড়াইয়ে নামা স্বাগতিক দলটি এতে কিছুটা খেই হারালেও প্রথমার্ধেই লড়াইয়ে ফিরে আসে। বিরতিতে যাবার মুহূর্তেই ফ্রি-কিক থেকে আনুমানিক ৩০ গজ দূর থেকে অসাধারণ এক বাঁকানো শটে গোল করে সিটিজেনদেও লড়াইয়ে ফিরিয়ে আনেন সানে। দ্বিতীয়ার্ধে ৬১তম মিনিটে ফের গোল করে দলীয় জয় নিশ্চিত করেন তিনি।
ম্যাচে গোল পোস্টের সামনে অহেতুক কাল ক্ষেপন করায় শিষ্যদের প্রতি হতাশা প্রকাশ করেন গার্দিওলা। তিনি বলেন, ‘আমরা কিছুটা ধীরস্থিরভাবেই খেলাটি শুরু করেছিলাম। বুঝতে চেয়েছিলাম প্রতিপক্ষ দলের গতিবিধি। কারণ শারিরিকভাবে তারা আমাদের চেয়ে বেশি শক্তিশালী ছিল। ম্যাচে শেষ পর্যন্ত আমরা গোলের প্রচুর সুযোগ সৃষ্টি করলেও যে জয়টি পেয়েছি তা মন্দ হয়নি। এখন আমরা সেরা ষোলতে। এখন নক আউট পর্বের ড্রয়ের দিকেই আমরা তাকিয়ে থাকব। এরপর সেরা মুহূর্তটি খুঁজে নিতে হবে।’
সাদামাটা পারফর্মেন্সের কারণে গ্রুপ পর্ব কিছুটা কঠিন হয়ে উঠেছিল ম্যানচেস্টার সিটির জন্য। নিজেদের মাঠেই টুর্নামেন্টের সুচনা ম্যাচে তারা হার মেনেছে লিওঁর কাছে। যে দলটিও রানার্সআপ হিসেবে নিশ্চিত করেছে নকআউট পর্ব। পরাজয় এড়িয়ে চললেই নক আউট হবার সুযোগকে সামনে রেখে গতকাল শাখতার দোনেৎস্ক এর মুখোমুখি হয় লিওঁ। ম্যাচটি ১-১ গোলে ড্র হওয়ায় নিশ্চিত হয় ‘এফ’ গ্রুপ থেকে তাদের শেষ ষোল।
খেলা শেষে লিওঁর মিডফিল্ডার হসেম আওয়ার আরএমসি স্পোর্টসকে বলেন, ‘প্রতিকুল পরিবেশে ম্যাচটি ছিল বেশ কঠিন। তবে প্রথমার্ধে গোল খাওয়ার পরও হাল ছাড়িনি। সম্মিলিতভাবে আমরা লড়াই করেছি। আসল কথা হচ্ছে আমরা পরের রাউন্ডে উন্নীত হয়েছি।’
ম্যাচের ২২তম মিনিটে জুনিয়র মোরায়েসের গোলে এগিয়ে যায় শাখতার। ৬৫তম মিনিটে নাবিল ফেকির গোলটি পরিশোধ করে সমতায় ফিরিয়ে আনেন লিওঁকে।