রাজধানীতে র‌্যাবের মাদক বিরোধী অভিযানে শতাধিক ব্যক্তি আটক

39
image_printPrint

ঢাকা, ২৬ মে, ২০১৮ (বাসস) : রাজধানীর মোহাম্মদপুরে বিহারি ক্যাম্পে (জেনেভা ক্যাম্পে) মাদক বিরোধী অভিযান চালিয়ে প্রায় শতাধিক মাদক বিক্রেতা ও সেবনকারীকে আটক করেছে র‌্যাব।
শনিবার সকাল ৮টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত মোহাম্মদপুরে বিহারি ক্যাম্পে (জেনেভা ক্যাম্প) এই অভিযান চলে।
র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার প্রধান কমান্ডার মুফতি মাহমুদ খান আজ বাসসকে এ তথ্য জানান।
তিনি জানান, র‌্যাব-১, র‌্যাব-২ এবং র‌্যাব-৩ যৌথভাবে এই অভিযান পরিচালনা করে। অভিযানে র‌্যাবের প্রায় দেড় শতাধিক সদস্য এই অভিযানে অংশ নিয়েছে। র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারাও এ মাদক বিরোধী অভিযানে উপস্থিত ছিলেন।
মুফতি মাহমুদ খান বলেন, যাচাই-বাছাই করার পর যাদের বিরুদ্ধে তথ্য-প্রমাণ পাওয়া যাবে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।
তিনি জানান, অভিযানে কোনো ধরনের বাধার সম্মুখীন হইনি। মাদক ব্যবসায় জড়িত কাউকে কোনো ছাড় দেওয়া হবে না। আগামীতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।
মাদক ব্যবসায়ীদের হুঁশিয়ারি দিয়ে র‌্যাবের মূখপাত্র কমান্ডার মুফতি মাহমুদ খান বলেন, জেনেভো ক্যাম্পে যারা মাদক ব্যবসা করেন তারা যেনো মাদক ব্যবসা ছেড়ে দেন। আমরা আর কোনো মতেই জেনেভে ক্যাম্পে মাদক ব্যবসা করতে দেবো না।
অভিযান সফল হয়েছে উল্লেখ করে র‌্যাবের এই কর্মকর্তা বলেন, অভিযানে বিপুল পরিমাণ মাদকদ্রব জব্দ করা হয়েছে।
র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম বাসসকে জানান, আটকদের সবাই মাদক বিক্রেতা বা মাদকসেবী নয়। সন্দেহ জনকদের ও পূর্বের তথ্যের ভিত্তিতেই তাদের আটক করা হয়েছে। তাদের র‌্যাব-২-এর কার্যালয়ে নেওয়া হয়েছে। যাচাই-বাছাই শেষে আইনি ব্যবস্থা নেয়া হবে।
র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র এএসপি (মিডিয়া) মো. মিজানুর রহমান ভুঁইয়া জানান, চলমান মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবেই শনিবার সকালে মোহাম্মদপুরের বিহারী ক্যাম্পে অভিযান চালানো হয়।
তিনি আরও জানান, বিহারী ক্যাম্পে গাঁজা, ফেনসিডিল, ইয়াবাসহ বিভিন্ন ধরনের মাদকের ক্রয়-বিক্রয় হয়- সুনির্দিষ্ট এমন তথ্যের ভিত্তিতেই অভিযান পরিচালনা করা হচ্ছে।