বাজিস-৪ : নড়াইল মুক্ত দিবস উদযাপন

বাজিস-৪
নড়াইল-মুক্ত দিবস
নড়াইল মুক্ত দিবস উদযাপন
নড়াইল, ১০ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : নড়াইল মুক্ত দিবস আজ ১০ ডিসেম্বর। ১৯৭১ সালের এ দিনে নড়াইলের মুক্তিপাগল দামাল ছেলেরা বুকের তাজা রক্তদিয়ে পাকিস্তানি হানাদার বাহিনীকে সম্মুখ যুদ্ধে পরাজিত করে তাদের হাত থেকে নড়াইলকে মুক্ত করে। এ উপলক্ষে সোমবার সকালে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, নড়াইল প্রেসক্লাব, চিত্রা থিয়েটারসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন বিভিন্ন কর্মসুচির মধ্যদিয়ে দিনটিকে উদযাপন করেছে।
কর্মসূচির মধ্যে সকাল ৭ টায় বঙ্গবন্ধুর মুর‌্যাল, স্বাধীনতা স্মৃতিস্তম্ভ, জজকোর্ট সংলগ্ন বধ্যভূমি স্মৃতিস্তম্ভ ও রূপগঞ্জ ওয়াপদায় গণকবরে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, বিশেষ মোনাজাত, র‌্যালি ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়।
পুরাতন বাসটার্মিনাল থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমিতে গিয়ে শেষ হয়। পরে অনুষ্ঠিত আলোচনাসভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আনজুমান আরা।
এসময় বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ মনিরুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইয়ারুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাজী মাহাবুবুর রশিদ, জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট সুবাস চন্দ্র বোস, সহ-সভাপতি এডভোকেট ফজলুর রহমান জিন্নাহ, জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট গোলাম কবীর প্রমুখ।
এসব কর্মসূচিতে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ উপস্থিত ছিলেন।
বাসস/সংবাদদাতা/১০৩৫/নূসী