বাসস ক্রীড়া-১৫ : রেকর্ড অর্থে এসি মিলানে ব্রাজলীয় তারকা পাকুয়েটা : রিপোর্ট

311

বাসস ক্রীড়া-১৫
ফুটবল-সিরি এ-ব্রাজিল-পাকুয়েটা
রেকর্ড অর্থে এসি মিলানে ব্রাজলীয় তারকা পাকুয়েটা : রিপোর্ট
মিলান, ৯ ডিসেম্বর ২০১৮ (বাসস/এএফপি) : এসি মিলানের সঙ্গে রেকর্ড অর্থে চুক্তি সম্পাদনের পর ইতালি পৌঁছেছেন ব্রাজিলীয় মিডফিল্ডার লুকাস পাকুয়েটা। রোববার ইতালীর গণমাধ্যমের রিপোর্টে এ কথা বলা হয়েছে।
বিমান বন্দরে পৌঁছে পাকুয়েটা সাংবাদিকদের বলেন, ‘এখানে আসতে পেরে আমি খুবই খুশি। এসি মিলানের সমৃদ্ধ ইতিহাসের কারণে আমি ক্লাবটিকে পছন্দ করেছি।’
ফ্লামিঙ্গোর সঙ্গে ৩৫ মিলিয়ন ইউরোর বিনিময় চুক্তি সম্পাদনের ফলে ব্রাজলীয় তারকার ইতালীতে আগমন ঘটেছে বলে গণমাধ্যমের রিপোর্টে উল্লেখ করা হয়েছে। ১০ বছর বয়সে ব্রাজিলের ওই ক্লাবটিতে যোগ দিয়েছিলেন পাকুয়েটা। এটি হচ্ছে ইতালীর কোন ক্লাবের ব্রাজিলীয় ফুটবলারকে দলে ভেড়ানোর সবচেয়ে ব্যয়বহুল চুক্তি।
সদ্য সমাপ্ত ব্রাজিলীয় চ্যাম্পিয়নশীপে দ্বিতীয় স্থান লাভ করা ফ্লামিঙ্গোর হয়ে এই মৌসুমে ১০ গোল করেছেন পাকুয়েটা। মারাকানা স্টেডিয়ামে নিজের শেষ ম্যাচে অশ্রুসিক্ত বিদায় সংবর্ধনা দেয়া হয় পাকুয়েটাকে।
২১ বছর বয়সি এই ব্রাজিলীয় বলেন, ‘এই ক্লাবটির প্রতি আমি আন্তরিকভাবে কৃতজ্ঞ।’ তার আশা অতীতে এসি মিলানে নাম লেখানো সাবেক স্বদেশী তারকা কাকা ও লিওনার্দোর পদাঙ্ক অনুসরণ করতে পারবেন।
বর্তমানে এসি মিলানের স্পোর্টিং ডিরেক্টারের দায়িত্ব পালন করছেন লিওনার্দো। মূলত: তার উদ্যোগেই ফ্লামিঙ্গো থেকে পাকুয়েটার এসি মিলানে যোগদানের এই চুক্তিটি সম্পাদিত হয়েছে। ব্রাজিল জাতীয় দলের হয়ে দুটি আন্তর্জাতিক ম্যাচে খেলার অভিজ্ঞতা লাভ করা মিড ফিল্ড ও আক্রমণভাগে খেলতে পারদর্শী পাকুয়েটা প্রতি মৌসুমে ১.৫ মিলিয়ন ইউরো প্রাপ্তি সাপেক্ষে ৫ বছরের জন্য মিলানের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন।
বাসস/এএফপি/এমএইচসি/১৯৫০/মোজা/স্বব