বাসস ক্রীড়া-১৪ : ২শতম ম্যাচে মাশরাফির ৩ উইকেট

293

বাসস ক্রীড়া-১৪
ক্রিকেট-ওয়ানডে
২শতম ম্যাচে মাশরাফির ৩ উইকেট
ঢাকা, ৯ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে ক্যারিয়ারে ২শতম আন্তর্জাতিক ওয়ানডে খেলার মাইলফলক স্পর্শ করেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। বাংলাদেশের প্রথম ও বিশ্বের ৭৯তম খেলোয়াড় হিসেবে ২শ’ ওয়ানডে ক্লাবে নাম লেখালেন ম্যাশ। এমন মাইলফলক স্পর্শ ম্যাচেও বল হাতে উজ্জল মাশরাফি।
আজ মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ওয়ানডেতে বল হাতে ১০ ওভারে ৩০ রান দিয়ে ৩ উইকেট শিকার করেছেন মাশরাফি।
নিজেদের ইনিংসে ২৯ রানে প্রথম উইকেট হারানোর পর জুটি গড়ার চেষ্টা করেন ওয়েস্ট ইন্ডিজের উইকেটরক্ষক শাই হোপ ও ড্যারেন ব্রাভো। কিন্তু এই জুটিতে বেশি দূর যেতে দেননি চতুর্থ বোলার হিসেবে আক্রমণে আসা মাশরাফি। ১৯ রান করা ব্রাভোকে থামিয়ে দেন তিনি। তবে এজন্য পুরো কৃতিত্ব তামিম ইকবালের। হাওয়ায় ভেসে দুর্দান্ত এক ক্যাচ নেন তামিম।
প্রথম শিকারের কিছুক্ষণ পর দ্বিতীয় উইকেটও নিজের ঝুলিতে ভরেন মাশরাফি। উইকেটে সেট হয়ে যাওয়া হোপকে বিদায় দেন তিনি। এই স্পেলে টানা সাত ওভার বল করেন ম্যাশ। এই সাত ওভারে ১৪ রানে ২ উইকেট নেন তিনি।
এরপর ওয়েস্ট ইন্ডিজ ইনিংসের ৩৭তম ওভারে নিজের দ্বিতীয় স্পেল ও অষ্টম ওভার শুরু করেন মাশরাফি। বল হাতে নিয়েই উইকেট তুলে নেন তিনি। ক্যারিবীয় অধিনায়ক রোভম্যান পাওয়েলকে ব্যক্তিগত ১৪ রানে ফিরিয়ে দেন ম্যাশ। পরবর্তীতে এই স্পেলে নিজের নবমও করেন তিনি। ৯ ওভার শেষে তার বোলিং ফিগার দাড়ায় ১৯ রানে ৩ উইকেট।
নিজের দশম ওভার মাশরাফি পূর্ণ করেন ওয়েস্ট ইন্ডিজ ইনিংসের ৪৪তম ওভারে। ঐ ওভারে ১১ রান দেন মাশরাফি। শেষ পর্যন্ত নিজের দুইশত ম্যাচে মাশরাফির বোলিং ফিগার দাড়ায় ১০ ওভার শুন্য মেডেন ৩০ রান ৩ উইকেট।
বাসস/এএসজি/এএমটি/১৯২০/স্বব