বাজিস-৫ : ভাঙ্গনরোধে পদ্মার ডানতীর রক্ষা বাঁধ প্রকল্পের উদ্বোধন

155

বাজিস-৫
শরীয়তপুর-পদ্মা বাধ
ভাঙ্গনরোধে পদ্মার ডানতীর রক্ষা বাঁধ প্রকল্পের উদ্বোধন
শরীয়তপুর, ৯ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : জেলায় পদ্মার ভাঙ্গনরোধে পদ্মার ডানতীর রক্ষা বাধ প্রকল্পের উদ্বোধন করা হয়েছে। রোববার দুপুরে নড়িয়া উপজেলার মুলফৎগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে প্রকল্পের উদ্বোধন করেন পানিসম্পদ মন্ত্রাণালয়ের সচিব কবির বিন আনোয়ার।
এসময় তার সাথে ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মো. মাহফুজুর রহমানসহ স্থানীয় প্রশাসন ও গণ্যমান্য ব্যাক্তিবর্গ। উল্লেখ্য, পদ্মার ভয়াবহ ভাঙ্গনে এবছর নড়িয়া উপজেলার ৫০৮১ পরিবার পদ্মাগর্ভে বিলীন হয়েগেছে। ৮.৯ কি.মি. বাধের প্রকল্প ব্যয় হবে ১০৯৭ কোটি টাকা। ২০২১ সালে প্রকল্পের কাজ শেষ হওয়ার কথা জানিয়েছেন সংশ্লিষ্টরা।
উদ্বোধনী অনুষ্ঠানে পানিসম্পদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ার বলেন, কাজ শুরু হওয়ার ফলে আমরা আশা করছি আগামী বর্ষা মৌসুমে এঅঞ্চলের লোক ভাঙ্গনের হাত থেকে রক্ষা পাবে। প্রধানমন্ত্রীর বিশেষ নির্দেশে অগ্রগামী তালিকায় রেখে এ প্রকল্প বাস্তবায়ন কর হচ্ছে। এছাড়া আগামী বর্ষা মৌসুমে যেন শরীয়তপুরের পদ্মা পাড়ের একটি পরিবারও নদীগর্ভে বিলীন না হয় প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা সে বিষয়টি মাথায় রেখে স্বচ্ছতার সাথে প্রকল্প বাস্তবায়ন করছি।
বাসস/সংবাদদাতা/১৪১৫/নূসী