বাসস দেশ-২৩ : কাদের সিদ্দিকীর আবেদন ইসিতে খারিজ

বাসস দেশ-২৩
কাদের-সিদ্দিকী-ইসি
কাদের সিদ্দিকীর আবেদন ইসিতে খারিজ
ঢাকা, ৮ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : ঋণ খেলাপির অভিযোগে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে দায়ের করা আপিল আবেদন খারিজ করে দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।
নির্বাচন কমিশন ভবনের অস্থায়ী এজলাসে শুনানী শেষে কাদের সিদ্দিকীর আবেদন খারিজ করা হয়। প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার নেতৃত্বে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, বেগম কবিতা খানম ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী আপিল শুনানী করেন। ইসি সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদও উপস্থিত ছিলেন।
এর আগে গত ২ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই কার্যক্রমে টাঙ্গাইল-৪ (কালিহাতি) ও টাঙ্গাইল-৮ (বাসাইল-সখিপুর) আসনে আবদুল কাদের সিদ্দিকীর দাখিল করা মনোনয়ন বাতিল করেছিল রিটানিং কর্মকর্তা।
মনোনয়নপত্র বাছাইয়ে রিটার্নিং অফিসারদের সিদ্ধান্তের বিরুদ্ধে দায়ের করা আপিল আবেদনের শুনানীর আজ ছিল শেষ দিন। প্রথমদিনে ক্রমিক নম্বর অনুযায়ী ১ থেকে ১৬০, দ্বিতীয় দিন ৭ ডিসেম্বর ১৬১ থেকে ৩১০ পর্যন্ত প্রার্থীর আবেদনের শুনানি করে নির্বাচন কমিশন (ইসি)। আজ ৩১১ ক্রমিক নম্বর থেকে ৫৪৩ পর্যন্ত আবেদনের আপিল শুনানি গ্রহণ করে কমিশন।
প্রতিটি আবেদনের আপিল শুনানী শেষে সঙ্গে সঙ্গেই রায় জানিয়ে দেয়া হচ্ছে। যদি সংক্ষুব্ধ ব্যক্তি যদি উচ্চ আদালতে কমিশনের রায়ের বিরুদ্ধে আপিল করতে চান, তাহলে তাকে রায়ের নকল কপি দিয়ে দেয়া হবে।
বাসস/এএসজি/এমএসএইচ/২১০৫/অমি