বিএনপি নির্বাচন বানচালের চেষ্টা করছে : আওয়ামী লীগ

285

ঢাকা, ৮ ডিসেম্বর, ২০১৮ (বাসস) : নির্বাচন কমিশনকে (ইসি) প্রশ্নবিদ্ধ করে বিএনপি নির্বাচন বানচালের চেষ্টা করছে। এ ব্যাপারে কমিশনকে সতর্ক থাকতে হবে।
নির্বাচন ভবনে ইসি সচিব হেলালুদ্দীন আহমদের সঙ্গে সাক্ষাৎ শেষে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক সাংবাদিকদের এ কথা বলেন।
শনিবার বিএনপি আওয়ামী লীগের প্রতিনিধি দলে ছিলেন সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, খালিদ মাহমুদ চৌধুরী, অ্যাডভোকেট রিয়াজুল কবির কাওসার ও ব্যারিস্টার বিপ্লব বড়–য়া।
জাহাঙ্গীর কবির নানক বলেন, ‘বিএনপি, ঐক্যফ্রন্ট ও জামায়াত নন ইস্যুকে ইস্যু করে নির্বাচন বানচাল করার চেষ্টা করছে। দেশের মানুষ উদ্বিগ্ন। নির্বাচন কমিশনকে প্রশ্নবিদ্ধ করা মানে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করা, নির্বাচন ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করা।’
তিনি বলেন, ‘দেশের মানুষ এখন নির্বাচনমুখী। এ নির্বাচনকে সামনে রেখে বিএনপি কার্যালয়ের সামনে মনোয়নবঞ্চিতদের যে বিক্ষোভ চলছে, সেটা মনোনয়ন বাণিজ্যের বিক্ষোভ। কাজেই এ মনোনয়ন বাণিজ্য করতে গিয়ে যারা ব্যর্থ হয়েছেন, তারা শাক-দিয়ে-মাছ ঢাকার জন্য নন ইস্যুকে ইস্যু বানানোর চেষ্টা করছে। এ ব্যাপারে আমরা নির্বাচন কমিশনকে সতর্ক হতে বলেছি।’
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে নানক বলেন, সরকারের চাপ দেয়ার কোনো সুযোগ নেই। শেখ হাসিনা এদেশে গণতন্ত্র প্রতিষ্ঠার জননী। কাজেই শেখ হাসিনার নেতৃত্বাধীন নির্বাচনকালীন সরকার-নির্বাচন কমিশনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ কাজ করার জন্য সর্বাত্মক সহযোগিতা করছে।