বাসস ক্রীড়া-১৩ : পিএসজিকে পরাজয়ের হাত থেকে রক্ষা করলেন কাভানি

339

বাসস ক্রীড়া-১৩
ফুটবল-ফ্রান্স-লীগ ওয়ান
পিএসজিকে পরাজয়ের হাত থেকে রক্ষা করলেন কাভানি
প্যারিস, ৬ ডিসেম্বর ২০১৮ (বাসস/এএফপি): প্যারিস সেন্ট জার্মেইকে (পিএসজি) আবারো পরাজয়ের হাত থেকে রক্ষা করার পাশাপাশি একটি মুল্যবান পয়েন্ট এনে দিলেন এডিনসন কাভানি। বুধবার স্ট্রাসবার্গে অনুষ্ঠিত লীগ ওয়ানের ম্যাচটি ড্র হয় ১-১ গোলে।
স্তাদে ডি মেইনাওয়ে ইনজুরিতে থাকা তারকা ফুটবলার নেইমারকে ছাড়া প্রতিদ্বন্দ্বিতায় নেমে ৭১তম মিনিটে পেনাল্টি থেকে সমতাসূচক গোলটি করেন উরুগুয়ের স্ট্রাইকার কাভানি। এর আগে বিরতিতে যাবার চার মিনিট আগে পেনাল্টি থেকে গোল করে স্বাগতিক স্ট্রাসবার্গকে লীড এনে দেন কেনি লালা। এই ড্রয়ের ফলে অপরাজিত থাকার রেকর্ড অক্ষুন্ন রেখেছে প্যারিসের জায়ান্টরা।
খেলা শেষে স্ট্রাসবার্গ কোচ থিয়েরি লরি বলেন, ‘আমরা সামিয়কভাবে সংগ্রাম করলেও শেষ পর্যন্ত প্রতিপক্ষের দুর্দান্ত আক্রমণভাগের সামনে নিজেদের আগলে রাখতে সক্ষম হয়েছি। পুরো খেলা জুড়ে তারা আধিপত্য বিস্তার করলেও একবারের জন্যও আমরা বড় ঝুকিতে পড়িনি।’
এদিকে গত সপ্তাহের শেষ ভাগে বর্দুর সঙ্গেও ড্র করেছে থমাস টাসেলের পরাক্রমশালী পিএসজি। গতকালের ম্যাচে অবশ্য অংশ নেননি তাদের অন্য দুই তারকা কিলিয়ান এমবাপে ও থিয়াগো সিলভা। তাদেরকেও বিশ্রাম দিয়েছিলেন কোচ।
এই ড্রয়ের পরও দ্বিতীয় স্থানে থাকা লিলির সঙ্গে ১৪ পয়েন্টের ব্যবধান নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে বর্তমান চ্যাম্পিয়নরা। বুধবার অনুষ্টিত লীগের অন্য ম্যাচে ডিজন ২-১ গোলে গিংগ্যাম্পকে, রেনেস ২-০ গোলে লিঁয়কে, টুয়ালোস ১-০ গোলে রেইমসকে এবং নিমেস ২-১ গোলে কেইনকে পরাজিত করেছে।
বাসস/এএফপি/এমএইচসি/১৯১৫/মোজা/স্বব