বিশ্বকাপকে সামনে রেখে ব্রাজিলের অনুশীলনে ফিরেছেন নেইমার

305

রিও ডি জেনিরো, ২৪ মে ২০১৮ (বাসস) : বিশ্বকাপকে সামনে রেখে রিও ডি জেনিরোর অদূরে শুরু হওয়া ব্রাজিলের অনুশীলন ক্যাম্পে ফিরেছেন নেইমার। আর ইনজুরি কাটিয়ে দলের এই সুপারস্টারের ফিরে আসা পুরো দলকে দারুন উজ্জীবিত করে তুলেছে।
প্যারিস সেইন্ট-জার্মেইর এই ফরোয়ার্ড ফ্রেব্রুয়ারিতে লীগ ম্যাচে পায়ের ইনজুরিতে পড়ার পর থেকে মাঠের বাইরে ছিলেন। পরবর্তীতে ব্রাজিলে ফিরে এসে তার ডান পায়ের অস্ত্রোপচার করাতে হয়েছে। তবে মঙ্গলবার রিও ডি জেরিনোর বাইরে টেরেসপোলিসে গ্রানজা কোমারে অনুশীলন গ্রাউন্ডে পুরো দলের সাথে প্রায় ঘন্টাখানেক অনুশীলন করেছেন নেইমার। তার সাথে এদিন অনুশীরনে আরো ছিলেন ম্যানচেস্টার সিটির দুই তারকা গ্যাবিয়েল জেসুস ও ডানিলো। এর আগে অনুশীলন শুরুর আগে মেডিকেল পরীক্ষায় তাকে সবুজ সঙ্কেত দেয়া হয়।
এদিকে ব্রাজিলের সাবেক জাতীয় দলের স্ট্রাইকার রিভালদো আবারো বলেছেন ব্যালন ডি’অর ও চ্যাম্পিয়ন্স লীগ জিততে হলে নেইমারকে পিএসজি ছাড়তে হবে। স্কাই স্পোর্টসকে রিভালদো বলেছেন, ‘আমি মনে করি এটা রিয়াল মাদ্রিদেই সম্ভব। অথবা ইংল্যান্ডের শীর্ষ সারির কোন ক্লাবে খেললে তার জন্য ব্যালন ডি’অর জয় করার সুযোগ আরো বাড়বে। আমি এখানে কোন দলকে খাটো করছি না। কিন্তু আমরা জানি ফ্রেঞ্চ লীগ স্প্যানিশ কিংবা ইংলিশ লীগের মত নয়। এই লীগগুলো আরো বেশী কঠিন। সে কারনেই আমার মনে হয় নেইমারকে চ্যাম্পিয়ন্স লীগ জিততে হলে অন্য ক্লাবে যেতে হবে, আর এই টুর্নামেন্ট জিতলে তার জন্য বিশে^র সেরা খেলোয়াড় হবার সুযোগও বেড়ে যাবে।